• ঢাকা
  • শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১, ৮ মাঘ ১৪২৭
প্রকাশিত: আগস্ট ১, ২০২০, ১১:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২, ২০২০, ১২:১৫ এএম

তরুণ প্রজন্মের উদ্যোগে পরিছন্ন নাখালপাড়া

জাগরণ প্রতিবেদক
তরুণ প্রজন্মের উদ্যোগে পরিছন্ন নাখালপাড়া
পরিচ্ছন্ন কর্মীর ভ্যানে তুলে দেয়া হচ্ছে সংগৃহীত কোরবানির বর্জ্য ● জাগরণ

তরুণদের দৃষ্টান্তমূলক উদ্যোগ

..........

নাখালপাড়া যুবকল্যাণ সংঘ ও নাখালপাড়া তরুণ প্রজন্মের উদ্যোগে ২৫ নং ওয়ার্ড কোরবানি বর্জ্য মুক্ত করা হয়েছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এর ২৫ নং ওয়ার্ড কাউন্সিলর আবদুল্লাহ আল- মঞ্জুরের নিদের্শনায়  এবারই প্রথম এলাকাবাসীকে কোরবানির বর্জ্য মুক্ত এলাকা উপহার দেয়া হয়েছে। 

করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতি সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে এলাকার এই কার্যক্রমে অগ্রসৈনিকের ভূমিকা রেখেছে একদল তরুণ। 

শনিবার (১ আগস্ট) পবিত্র ঈদুল আজহার দিনে তরুণ প্রজন্মের এই প্রশংসনীয় উদ্যোগকে স্বাগত জানিয়েছে এলাকাবাসী। করোনাকালে এই পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযানে এলাকাবাসীর অংশগ্রহণও ছিল স্বতোঃস্ফূর্ত।

নাখালপাড়া তরুণ প্রজন্ম সংঘ (শাদাদ ফাউন্ডেশন) এর সভাপতি রিয়াজ আহমেদ দৈনিক জাগরণকে জানান, এক সময়ের অবহেলিত নাখালপাড়া তথা ২৫ নং ওয়ার্ড  এখন ধীরে ধীরে আলোকিত হয়ে উঠছে। কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর থেকে আবদুল্লাহ আল-মঞ্জুর রাস্তা-ঘাট উন্নয়ন সহ বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতার দিকে নজর দিচ্ছেন। তারই অংশ হিসেবে এবারকার কোরবানির ঈদে বিশেষ পরিকল্পনা ছিল কোরবানি বর্জ্য পরিষ্কার-অভিযান। স্থানীয় তরুণ প্রজন্মকে সাথে নিয়ে তিনি সেটা করেছেন।

রিয়াজ আহমেদ আরও জানান, ঈদের আগামী কয়েকদিন বর্জ্য অপসারণ কাজ অব্যাহত থাকবে।

তিনি বলেন, এলাকাবাসী সচেতন থাকলে নাখালপাড়া হয়ে উঠবে একটি দৃষ্টান্তমূলক ওয়ার্ড।

এর আগে ওয়ার্ডের ২ নম্বর ইউনিট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খুরশিদ ও যুবলীগ নেতা হারুনের উদ্যোগে  বর্জ্য ফেলার হলুদ ব্যাগ ও নিদের্শিকা সম্বলিত লিফলেট বিতরণ করা হয়।

জাগরণ/কেএপি