• ঢাকা
  • শনিবার, ০৫ ডিসেম্বর, ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২০, ০৭:১৪ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৮, ২০২০, ০৭:১৬ পিএম

আইসিএসবি কাউন্সিলের নতুন প্রেসিডেন্ট মোহাম্মদ বুল হাসান এফসিএস

জাগরণ ডেস্ক
আইসিএসবি কাউন্সিলের নতুন প্রেসিডেন্ট মোহাম্মদ বুল হাসান এফসিএস

মোহাম্মদ বুল হাসান এফসিএসকে ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি) এর নতুন প্রেসিডেন্ট হিসাবে নির্বাচিত করা হয়েছে। শনিবার (১৭ অক্টোবর) আইসিএসবি’র ৬৪ তম কাউন্সিল সভায় তাকে নির্বাচিত করা হয়। 

ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি) ভারপ্রাপ্ত সেক্রেটারি মো. শামিবুর রহমান এসিএস স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে তিনি ২০১৯-২০ এবং ২০১৬-১৮ মেয়াদে আইসিএসবি’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং ২০১৩-২০১৬ মেয়াদে কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন। হাসান বর্তমানে সিমেন্স বাংলাদেশ লিমিটেডের চিফ ফিনান্সিয়াল অফিসার এবং কোম্পানি সেক্রেটারি হিসাবে কর্মরত আছেন।

বাম থেকে সেলিম আহমেদ এফসিএস, ভাইস প্রেসিডেন্ট, মোহাম্মদ বুল হাসান এফসিএস, প্রেসিডেন্ট, এম নাসিমুল হাই এফসিএস, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং মোঃ শফিকুল আলম এফসিএমএ, এফসিএ, এসিএস কোষাধ্যক্ষ-জাগরণ

ওই কাউন্সিল একই সভায় এম নাসিমুল হাই এফসিএসকে সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসাবে নির্বাচিত করে। এই নতুন কার্যভার গ্রহণের আগে তিনি ২০১৩-২০১৬ মেয়াদে ইনস্টিটিউটের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং ২০১০-২০১৩ মেয়াদে ভাইস প্রেসিডেন্ট ছিলেন এবং ২০০৭-২০১০ সময়ে তিনি তিন মেয়াদে কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি বর্তমানে বসুন্ধরা গ্রুপের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর এবং কোম্পানি সেক্রেটারি হিসাবে দায়িত্ব পালন করেছেন। তিনি বসুন্ধরা ফাউন্ডেশনের ট্রাস্টি এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)। এছাড়াও তিনি বসুন্ধরা বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডেরও সদস্য।  

সভায় সেলিম আহমেদ এফসিএস ইনস্টিটিউটের ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। এই নতুন কার্যভার গ্রহণের আগে তিনি ২০১৯-২০২০ মেয়াদে ইনস্টিটিউটের কোষাধ্যক্ষ ওই কাউন্সিল সভায়। আহমেদ ২০১৬-২০১৯ মেয়াদে আইসিএসবি’র কাউন্সিল সদস্য ছিলেন। বর্তমানে তিনি ইস্টার্ন হাউজিং লিমিটেডের কোম্পানি সেক্রেটারি হিসাবে দায়িত্ব পালন করছেন।

কাউন্সিল সভায় মো. শফিকুল আলম এফসিএমএ, এফসিএ, এসিএসকে কোষাধ্যক্ষ হিসেবে নিয়োগ দেয়া হয়। বর্তমানে তিনি শফিকুল আলম অ্যান্ড কোং, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস এর প্রিন্সিপাল ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন। এছাড়াও তিনি বিজ সলিউশন লিমিটেড এর স্পন্সর ডিরেক্টর এবং সিএফও ফাউন্ডেশন বাংলাদেশের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন।