• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর, ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২০, ০৭:৩৮ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৭, ২০২০, ০৭:৩৮ পিএম

কাউন্সিলর ইরফান সেলিম সাময়িক বরখাস্ত

জাগরণ ডেস্ক
কাউন্সিলর ইরফান সেলিম সাময়িক বরখাস্ত

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদ থেকে সাময়িক বরখাস্ত হয়েছেন ঢাকা-৭ আসনের এমপি হাজী সেলিমের ছেলে ইরফান সেলিম।

মঙ্গলবার স্থানীয় সরকার বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এর আগে সকালে সচিবালয়ে স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম বলেন, আজকের মধ্যেই কাউন্সিলর পদ থেকে তাকে বরখাস্ত করা হবে। এরপর পূর্ণাঙ্গ তদন্ত শেষ করে স্থায়ীভাবে বরখাস্ত করা হবে। 

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তাজুল ইসলাম বলেন, মন্দ কাজ করলে তিনি যেই হোন না কেন, শাস্তি পেতেই হবে। এক্ষেত্রে তিনি কোন দলের তাও দেখা হবে না। 

এর আগে গত রোববার রাতে এমপি হাজী মো. সেলিমের ‘সংসদ সদস্য’ লেখা সরকারি গাড়ি থেকে নেমে নৌবাহিনীর এক কর্মকর্তাকে মারধর করা হয়। রাজধানীর কলাবাগান সিগন্যালের পাশে এ ঘটনা ঘটে। এ ঘটনায় জিডি হলে সোমবার ভোরে ইরফানসহ সাতজনের বিরুদ্ধে মামলা করা হয়। এ মামলায় সোমবার দুপুরে ইরফানকে গ্রেফতার করে র‍্যাব। 

এছাড়া পুরান ঢাকায় তার বাসায় অভিযান চালানো হয়। অভিযানে ৩৮টি ওয়াকিটকি, পাঁচটি ভিপিএস সেট, অস্ত্রসহ একটি পিস্তল, একটি একনলা বন্দুক, একটি ব্রিফকেস, একটি হ্যান্ডকাফ, একটি ড্রোন এবং সাত বোতল বিদেশি মদ ও বিয়ার উদ্ধার করা হয়।

বাসায় বিদেশি মদ ও অনুমোদনহীন ওয়াকিটকি রাখায় কাউন্সিলর ইরফান সেলিম ও তার বডিগার্ড মোহাম্মদ জাহিদকে এক বছর করে জেল দেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। সোমবার রাতেই তাদের কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।
জাগরণ/এমইউ