• ঢাকা
  • সোমবার, ১৫ আগস্ট, ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯
প্রকাশিত: মার্চ ২০, ২০২২, ১১:১২ এএম
সর্বশেষ আপডেট : মার্চ ২০, ২০২২, ১২:০০ পিএম

নারী উদ্যোক্তা সংগঠন উই’র বছরব্যাপী প্রশিক্ষণ

নারী উদ্যোক্তা সংগঠন উই’র বছরব্যাপী প্রশিক্ষণ
ছবি- জাগরণ।

দেশের নারী উদ্যোক্তাদের সংগঠন 'উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম (উই)' এর আয়োজনে চলছে সফট স্কিল উন্নয়নে বছরব্যাপী প্রশিক্ষণ।

শনিবার (১৯ মার্চ) গুলশানের 'ভারত ভবন'-এ এই সফট স্কিল ট্রেনিংয়ের ৪র্থ সেশন অনুষ্ঠিত হয়। এবারের প্রশিক্ষণ- এর বিষয়বস্তু হলো "অল অ্যাবাউট সোশ্যাল মিডিয়া এন্ড এসইও"। 

ভারতের স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে ভারতীয় হাইকমিশন উইকে এই চমৎকার ট্রেনিং সেশনটি উপহার হিসেবে দিয়েছে। যার মাধ্যমে উদ্যোক্তারা তাদের সফট স্কিল এবং সেই সঙ্গে তাদের উদ্যোগকে সবার সামনে এগিয়ে নিতে কাজ করতে পারেন।

প্রতিষ্ঠানটির জনসংযোগ বিভাগের সঙ্গে কথা বলে জানা গিয়েছে, উই এর যারা নিয়মিত উদ্যোক্তা তাদের জন্যেই এই প্রশিক্ষণ কর্মশালাটি। আয়োজনটির সার্বিক সহযোগিতায় কাজ করছে ঢাকায় নিযুক্ত ভারতীয় দূতাবাস, বাংলাদেশ সরকারের আইসিটি ডিভিশন এবং তত্ত্ববধায়নে আছে সিল্ক গ্লোবালের সিইও ও উই এর বৈশ্বিক উপদেষ্টা সৌম্য বসু।

সৌম্য বসু বলেন, দেশের নারী উদ্যোক্তাদের সার্বিক উন্নয়নের জন্য, তাদেরকে আরও সামনের দিকে অগ্রসর করার লক্ষ্যে এই প্রোগ্রামটির প্রয়োজন ছিল। আমরা অদূর ভবিষ্যতে উই এর উদ্যোক্তাদের জন্য আরও কাজে লাগতে পারে এমন কিছু নিয়ে আসার পরিকল্পনা করছি যেটা তাদেরকে ভবিষ্যতে আরও এগিয়ে নিতে সাহায্য করবে।

উই এর প্রতিষ্ঠাতা ও সভাপতি নাসিমা আক্তার নিশা বলেন, আমরা দেশের সব জেলার প্রান্তিক নারীসহ সবার জন্য কাজ করছি। বর্তমানে দেশে একটা নারীর স্বাবলম্বী হওয়ার সফল গল্প আমরা তৈরি করেছি। আমরা চাই আমাদের দেশের নারীরা স্বাবলম্বী হয়ে সামনে এগিয়ে যাক, দেশকে এগিয়ে নিক। সেই সঙ্গে পৃথিবী জানুক আমাদের উদ্যোক্তাদের সফলতার গল্প। এই লক্ষ্যে সহযোগিতার উদ্দেশ্যে আমরা নানামুখী উদ্যোগ নিতে চাই। আমরা আমাদের উদ্যোক্তাদের ব্যবসায়ের নানা রকম সমস্যা- সম্ভাবনার কথা জানাতে চাই। এবার বছরব্যাপী ৮টি ক্লাসের আয়োজন করছি, যেটা শেষে আমাদের উদ্যোক্তাদের সনদও দেয়া হবে।

সফট স্কিলের এই ট্রেনিংয়ে অংশ নেয়ার জন্য রেজিস্ট্রেশন করতে হবে - www.weforumbd.org এই ওয়েব সাইটে।