• ঢাকা
  • বুধবার, ১৭ জুলাই, ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: মার্চ ৩১, ২০১৯, ০৫:৪৮ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৩, ২০১৯, ০৯:৩২ পিএম

চেন্নাই ও সিলেটের সকালের ফ্লাইট শুরু করেছে ইউএস-বাংলা

জাগরণ ডেস্ক
চেন্নাই ও সিলেটের সকালের ফ্লাইট শুরু করেছে ইউএস-বাংলা


বাংলাদেশি কোনো বিমান সংস্থা হিসেবে ইউএস-বাংলা প্রথমবারের মতো বাংলাদেশ থেকে সরাসরি ভারতের চেন্নাইতে ফ্লাইট পরিচালনা শুরু করেছে রোববার ( ৩১ মার্চ)। একই দিনে সিলেটবাসীর দীর্ঘ দিনের প্রত্যাশাকে অগ্রাধিকার দিয়ে ঢাকা-সিলেট-ঢাকা রুটে সকালের ফ্লাইটসহ প্রতিদিন তিনটি ফ্লাইট পরিচালনা শুরু করেছে ইউএস-বাংলা।

আজ নির্ধারিত সময় সকাল ৯টা ১০ মিনিটে উদ্বোধনী ফ্লাইট ঢাকা থেকে ৯৪ জন এবং সকাল ১০টা ৪৫ মিনিটে চট্টগ্রাম থেকে ৬২ যাত্রী নিয়ে চেন্নাই এর উদ্দেশ্যে যাত্রা করে ইউএস-বাংলার ফ্লাইট। ফ্লাইট শুরুর পূর্বে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন আবদুল্লাহ আলদ-ফারুক ফিতা কেটে ঢাকা-চেন্নাই ফ্লাইট উদ্বোধন করেন। যাত্রার পূর্বে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।    

প্রাথমিকভাবে সপ্তাহে তিন দিন ঢাকা থেকে চেন্নাই রুটে ফ্লাইট পরিচালিত হবে। ঢাকা-চেন্নাই রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ১৫,০৪৩ টাকা এবং রিটার্ন ভাড়া ২২,০৫২ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া চট্টগ্রাম-চেন্নাই রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ১৬,০৪৫ টাকা এবং রিটার্ন ভাড়া ২৪,০৫৬ টাকা নির্ধারণ করা হয়েছে। ভাড়ায় সকল ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত। 

প্রাথমিকভাবে রবি, মঙ্গল, বৃহস্পতিবার ঢাকা থেকে সকাল ৯.১০ মিনিটে এবং চট্টগ্রাম থেকে সকাল ১০.৪৫ মিনিটে চেন্নাই এর উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং চেন্নাই এর স্থানীয় সময় দুপুর ১২:৪৫ মিনিটে পৌঁছাবে। এছাড়া চেন্নাই থেকে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ১.৩০ মিনিটে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে আসবে এবং বিকাল ৪.৩০ মিনিটে চট্টগ্রাম ও সন্ধ্যা ৬:০০ টায় ঢাকায় পৌঁছাবে। 

এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়া’র জেনারেল ম্যানেজার অপারেশন রাম গোপাল আনুষ্ঠানিকভাবে কেক কেটে চেন্নাই থেকে চট্টগ্রামের ফ্লাইট উদ্বোধন করেন। 

রোববার থেকে দুপুর ও সন্ধ্যার ফ্লাইট এর অতিরিক্ত সকালে ঢাকা-সিলেট রুটে একটি ফ্লাইট পরিচালনা শুরু করেছে ইউএস বাংলা।  

ঢাকা- সিলেট রুটে প্রতিদিন সকাল ৭:০০টা, দুপুর ১২:৩৫ মিনিট ও সন্ধ্যা ৭:৩০ মিনিটে ইউএস-বাংলার ফ্লাইট ঢাকা থেকে সিলেটের উদ্দেশে ছেড়ে যাবে এবং সিলেট থেকে সকাল ৮:১০ মিনিট, দুপুর ১:৪৫ মিনিট ও রাত ৮:৪০ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে।

আরআই

Islami Bank
ASUS GLOBAL BRAND