• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: এপ্রিল ১১, ২০১৯, ০৪:০০ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৩, ২০১৯, ০৯:৩০ পিএম

ইউএস-বাংলার বহরে যুক্ত নবম এয়ারক্রাফট

ইউএস-বাংলার বহরে যুক্ত নবম এয়ারক্রাফট
এয়ারক্রাফট এটিআর ৭২-৬০০- ইউএস-বাংলার সৌজন্যে

দুই সপ্তাহের ব্যবধানে দুই টি ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট বিমান বহরে যোগ দেয়ায় ইউএস-বাংলা এয়ারলাইন্স এর এয়ারক্রাফটের সংখ্যা এখন ৯টি। যা বাংলাদেশের বেসরকারি বিমান সংস্থার মধ্যে সর্বোচ্চ। দ্বিতীয় এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট গত ১০ এপ্রিল (বুধবার) সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে। আনুষ্ঠানিকভাবে এয়ারক্রাফটটি গ্রহণ করেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফ। এ সময় ইউএস-বাংলা এয়ারলাইন্স ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। খবর সংবাদ বিজ্ঞপ্তি’র

ফ্রান্সের ব্ল্যাগনাক এয়ারপোর্ট থেকে মিশর ও ওমান হয়ে নতুন সংযোজিত ব্র্যান্ড নিউ এয়ারক্রাফটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে। 

যুক্ত হওয়া এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটটিতে ৭২টি আসন রয়েছে।

২০১৪ সালের ১৭ জুলাই দুইটি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট দিয়ে ইউএস-বাংলা ঢাকা থেকে যশোরে উদ্বোধনী ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু। নতুন যুক্ত হওয়া এটিআর ৭২-৬০০সহ বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বহরে মোট ৯টি এয়ারক্রাফট রয়েছে যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, তিনটি ড্যাশ৮-কিউ৪০০ ও দুইটি এটিআর ৭২-৬০০।

অবতরণের সময় ইউএস-বাংলা এয়ারলাইন্স ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন -ইউএস-বাংলার সৌজন্যে

ফ্লাই ফাস্ট-ফ্লাই সেফ- স্লোগান ধারণ করে যাত্রা শুরু ইউএস-বাংলা এয়ারলাইন্সের। সংবাদ বিজ্ঞপ্তিতে জানান হয়, অধিকতর অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনার লক্ষ্যে আগামী মে মাসের মধ্যে আরও দু’টি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট বিমান বহরে যুক্ত করার পরিকল্পনা রয়েছে।

গত পাঁচ বছরে প্রায় ৫৯ হাজার এর অধিক ফ্লাইট পরিচালনা করেছে ইউএস-বাংলা, যা বাংলাদেশে বিমান চলাচলের ইতিহাসে একটি রেকর্ড। বর্তমানে অভ্যন্তরীণ সকল রুটসহ আন্তর্জাতিক রুট কলকাতা, চেন্নাই, মাস্কাট, দোহা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক ও গুয়াংজু রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছে।

এসএমএম