• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: মে ১১, ২০১৯, ০৭:১২ পিএম
সর্বশেষ আপডেট : মে ১১, ২০১৯, ০৭:১২ পিএম

মিয়ানমারে বিমান দুর্ঘটনা

তদন্ত কমিটির কাজ শুরু রোববার

জাগরণ প্রতিবেদক
তদন্ত কমিটির কাজ শুরু রোববার

মিয়ানমারে বিমান দুর্ঘটনার কারণ অনুসন্ধানের জন্য গঠিত তদন্ত কমিটি রোববার (১২ মে) থেকে কাজ শুরু করবে।

বুধবার (৮ মে) মিয়ানমারের ইয়াঙ্গুন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বাংলাদেশ এয়ারলাইন্সের ড্যাশ ৮ কিউ ৪০০ মডেলের উড়োজাহাজটি রানওয়ে থেকে ছিটকে পড়ে। এর কারণ অনুসন্ধান করতে গঠিত ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটির প্রধান ও বিমানের চিফ অব ফ্লাইট সেফটি ক্যাপ্টেন শোয়েব চৌধুরী বলেন, মিয়ানমারে বিমান দুর্ঘটনার প্রকৃত কারণ উদঘাটনের লক্ষ্যে রোববার থেকে আমরা তদন্ত কাজ শুরু করব।

তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন- কোয়ালিটি অ্যাসিউরেন্স সিএসও ম্যানেজার নিরঞ্জন রায়, ড্যাশ-৮’র ট্রেনিং ক্যাপ্টেন সাইয়েদ এম মুনিম, লাইন মেইনটেন্যান্সের ডেপুটি চিফ ইঞ্জিনিয়ার মোহাম্মদ হানিফ, ম্যানেজার ফ্লাইট সেফটি মজিবুর রহমান ও রাষ্ট্রায়াত্ব উড়োজাহাজ সংস্থায় কর্মরত পাইলটদের সংগঠন বাংলাদেশ এয়ারলাইন্স পাইলটস অ্যাসোসিয়েশনের মনোনীত একজন প্রতিনিধি।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) কর্মকর্তা শাকিল মেরাজ জানান, শুক্রবার (১০ মে) রাত সাড়ে ১০টার পর বিমানের একটি বিশেষ ফ্লাইটে করে মিয়ানমার বিমানবন্দরে দুর্ঘটনায় পড়া বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ড্যাশ-৮ উড়োজাহাজটির আহত পাইলট, কেবিন ক্রুসহ ১০ আরোহীকে নিয়ে  হযরত শাহজালাল বিমানবন্দরে এসে পৌঁছে।

বুধবার (৮ মে) ইয়াঙ্গুন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে পড়ে ড্যাশ ৮ কিউ ৪০০ মডেলের উড়োজাহাজটি। পরের দিন বৃহস্পতিবার (৯ মে) এর কারণ অনুসন্ধানের জন্য ছয় সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

এসএমএম

Islami Bank
ASUS GLOBAL BRAND