• ঢাকা
  • শনিবার, ২০ জুলাই, ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: মে ১৩, ২০১৯, ০৭:৫৪ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৪, ২০১৯, ০২:০৪ এএম

৫ বছর পর ফের চালু বিমানের ঢাকা-দিল্লি ফ্লাইট  

জাগরণ প্রতিবেদক 
৫ বছর পর ফের চালু বিমানের ঢাকা-দিল্লি ফ্লাইট  

দীর্ঘ পাঁচ বছর পর ফের চালু হলো বিমানের ঢাকা-দিল্লি ফ্লাইট। সপ্তাহে তিন দিন (সোম, বৃহস্পতি ও শনিবার) সরাসরি ফ্লাইট পরিচালনা করবে বিমান। একটি বোয়িং উড়োজাহাজ দিয়ে আপাতত এ ফ্লাইট চালু হলো।
 
আশির দশক থেকে বিমান সরাসরি দিল্লি-ঢাকা ফ্লাইট চালিয়ে আসছিলো। তবে লোকসানের কারণে ২০১৪ সালে তা বন্ধ করে দেয়া হয়।

হযরত শাহজালাল বিমানবন্দর থেকে সোমবার (১৩ মে) বিকাল ৩টায় ১৫২ জন যাত্রী নিয়ে দিল্লির উদ্দেশে রওয়ানা দেয় বিমান। আর এরই মাধ্যমে পুনরায় চালু হল ঢাকা দিল্লি ফ্লাইট। 
এই ফ্লাইটটি দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দরে স্থানীয় সময় বিকাল ৫টা ২০টায় পৌঁছায়। আবার দিল্লি সময় সন্ধ্যা ৬টা ২০ মিনিটে উড়াল দিয়ে ঢাকায় আসবে রাত ৯টা ২০ মিনিটে। বিমানের ঢাকা-দিল্লি-ঢাকা রুটে ভাড়া রিটার্ন টিকেট ১ মাস মেয়াদে ইকোনমি ক্লাসের ক্ষেত্রে ট্যাক্স ব্যতীত সর্বনিম্ন ৩০০ ডলার এবং ১ বছর মেয়াদি টিকেটের ক্ষেত্রে ট্যাক্স ব্যতীত সর্বনিম্ন ৩২০ ডলার নির্ধারণ করা হয়েছে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী হযরত শাহজালাল বিমানবন্দর থেকে বিমানের দিল্লি ফ্লাইট উদ্বোধন করেন। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি বলেন, ‘পুনরায় দিল্লির পথে ফ্লাইট শুরু হওয়ায় আমি আনন্দিত। ভারত আমাদের বন্ধু রাষ্ট্র। দু’দেশের রাজধানীর মধ্যে সরাসরি বিমান যোগাযোগ স্থাপন হওয়ার ফলে ব্যবসায়িক, দাপ্তরিক, পর্যটন, শিক্ষা, চিকিৎসা ইত্যাদি নানা কারণে দু’দেশের মধ্যে ভ্রমণ ও যাতায়াত এখন আরও সহজ ও স্বাচ্ছন্দ্যময় হবে।’

অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক, অতিরিক্ত সচিব (বিমান ও সিএ) মো. মোকাব্বির হোসেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এম নাইম হাসান, বেবিচকের সদস্য (পরিচালনা ও পরিকল্পনা) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, ভারতীয় ডেপুটি হাইকমিশনার বিশ্বদীপ দে, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক আব্দুল্লাহ আল ফারুক, বিমান পরিচালনা পর্যদের চেয়ারম্যান মোহাম্মদ ইনামুল বারী, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফারহাত হাসান জামিল উপস্থিত ছিলেন।

জেড এইচ/বিএস 
 

Islami Bank
ASUS GLOBAL BRAND