• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯, ৬ কার্তিক ১৪২৬
প্রকাশিত: মে ১৫, ২০১৯, ০৩:০০ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৫, ২০১৯, ০৯:১৭ পিএম

‘ট্রেনের টিকিট কালোবাজারি বন্ধে জিরো টলারেন্স’

জাগরণ প্রতিবেদক
‘ট্রেনের টিকিট কালোবাজারি বন্ধে জিরো টলারেন্স’
রেলপথ মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম; ছবি- দৈনিক জাগরণ


পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের টিকিট কালোবাজারি বন্ধে এবার জিরো টলারেন্স নীতি অনুসরণ করা হবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম।

আজ বুধবার (১৫ মে) দুপুরে রেলপথ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। মন্ত্রণালয়ের সচিব মোফাজ্জল হোসেনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন। 

আগামী ২২ মে থেকে ট্রেনের টিকেট বিক্রয় শুরু হবে জানিয়ে সংবাদ সম্মেলনে রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন আরও বলেন, ঈদে মানুষের ঘরে ফেরা নিশ্চিত করতে মন্ত্রণালয় বেশ কিছু গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়েছে। টিকিট কালোবাজারি বন্ধে এবার জিরো টলারেন্স নীতি অনুসরণ করা হবে। টিকেট কালোবাজারি ঠেকাতে এবারই প্রথম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। কালোবাজারিদের সঙ্গে কোন রেল কর্মকর্তার যোগসাজশ যদি পাওয়া যায়, তবে তার বিরুদ্ধে মন্ত্রণালয় থেকে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

নুরুল ইসলাম সুজন জানান, বর্তমানে ৯২টি আন্তঃনগর ট্রেন সারাদেশে চলাচল করছে। আগামী ২৫ মে পঞ্চগড় এক্সপ্রেস নামে দুটি আন্তঃনগর ট্রেন উদ্বোধন করা হব। অর্থাৎ আন্তঃনগর ৯৪টিসহ দেশে মোট ৩৫৬টি ট্রেন বিরতিহীনভাবে চলাচল করবে।

ট্রেনে নাশকতা প্রতিরোধের বিষয়ে তিনি বলেন, চলন্ত ট্রেনে, স্টেশনে বা রেল লাইনে নাশকতামূলক কর্মকাণ্ড প্রতিরোধকল্পে আরএনবি, জিআরপি ও রেলওয়ে কর্মচারীদের কার্যক্রম আরো জোরদার করা হবে। 

এমএএম/আরআই

Islami Bank