• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯, ৬ কার্তিক ১৪২৬
প্রকাশিত: জুলাই ১১, ২০১৯, ০২:২০ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১১, ২০১৯, ০২:২০ পিএম

বেনাপোল-বনলতা এক্সপ্রেস ট্রেন

ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

জাগরণ প্রতিবেদক
ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

 

ঢাকা-বেনাপোল-যশোর রুটে নতুন ট্রেন বেনাপোল এক্সপ্রেস এবং রাজশাহী থেকে নবাবগঞ্জ পর্যন্ত বনলতা এক্সপ্রেস ট্রেন আগামী ১৭ জুলাই সকাল ১১ টায় গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানিক উদ্বোধন করবেন। বৃহস্পতিবার (১১ জুলাই) এ তথ্য জানিয়েছেন, বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (আপারেশন) মিয়া জাহান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী একই সময় ২টি ট্রেন উদ্বোধন করবেন। এ সময় গণভবনে উপস্থিত থাকবেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন, রেল সচিব, মোফাজ্জেল হোসেন, মহাপরিচালক সামসুজ্জামান। আর বেনাপোলে উপস্থিত থাকবেন, বাংলাদেশ রেলওয়ের মহাব্যবস্থাপক (পশ্চিম) খন্দকার শহীদুল ইসলাম, স্থানীয় সংসদ সদস্যগন, যশোর চাপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক পৃথক স্থানে উপস্থিত থাকবেন।

মিয়া জাহান বলেন, ঢাকা-বেনাপোল-যশোর রুটের নতুন ট্রেন বেনাপোল এক্সপ্রেস। উদ্বোধনী দিন বেলা সোয়া একটায় ট্রেনটি বেনাপোল থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে। এ ট্রেনে কোচ থাকবে ১২টি। ৮৯৬ আসনের এই ট্রেন প্রতিদিন বেনাপোল স্টেশন থেকে ছেড়ে যশোর, ঈশ্বরদী জংশন ও ঢাকা বিমানবন্দরে যাত্রী ওঠানামার জন্য সাময়িক বিরতি দিয়ে কমলাপুর রেলওয়ে স্টেশনে এসে যাত্রা শেষ করবে।

বাংলাদেশ রেলওয়ে, রাজশাহী (পশ্চিম) মহাব্যবস্থাপক  খন্দকার শহীদুল ইসলাম, বেনাপোল এক্সপ্রেস ট্রেনের শোভন চেয়ারের টিকিটের দাম ৫০০, এসি (শীতাতপ নিয়ন্ত্রিত) চেয়ার ১০০০ ও এসি কেবিনের দাম ১২০০ টাকা নির্ধারণ করা হয়েছে। আধুনিক এই ট্রেনের কোচগুলো (বগি) ইন্দোনেশিয়া থেকে আমদানি করা হয়েছে।

পরীক্ষামূলকভাবে ট্রেনটি এরই মধ্যে চালানো হয়েছে। পবিত্র ঈদুল আজহায় এবার দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ এই ট্রেনে চলাচলের সুবিধা ভোগ করতে পারবেন। বেনাপোল থেকে বেলা সাড়ে ১১টায় এবং ঢাকা থেকে রাত সাড়ে ১২টা ট্রেনটি যাত্রা করবে। বনলতা ট্রেনটি রাজশাহীর নবাগঞ্জ থেকে ভোর সাড়ে ৫টায় ছেড়ে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে। বনলতা ট্রেনের আসন সংখ্যার ১০০০ হাজারের উপরে রাখার জন্য প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাব পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রীর অনুমতি সাপেক্ষে আসন সংখ্যা ভাড়া, নিদ্ধারিত হবে। এই মহুর্তে এর চেয়ে বেশী মন্তব্য করা ঠিক নয় বলে জানান তিনি।

টিএইচ/এসজেড

 

Islami Bank