• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২০, ২০১৯, ১২:৪৫ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২০, ২০১৯, ০১:০৯ পিএম

প্রিয়া সাহার বক্তব্য দেশদ্রোহিতার শামিল: ওবায়দুল কাদের

প্রিয়া সাহার বক্তব্য দেশদ্রোহিতার শামিল: ওবায়দুল কাদের
যৌথ সভা শেষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন ওবায়দুল কাদের; ছবি- দৈনিক জাগরণ


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের নাগরিক হয়ে প্রিয়া সাহা যে দেশ বিরোধী বক্তব্য দিয়েছেন তা দেশদ্রোহিতার সামিল, অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে, সে প্রক্রিয়া চলছে। 

শনিবার দলের এক যৌথ সভা শেষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে প্রশ্নের জবাবে তিনি এমন কথা বলেন। 

ওবায়দুল কাদের বলেন, 'প্রিয়া সাহা মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের কাছে যে বক্তব্য দিয়েছেন সেটি অসত্য, কোন ভাবেই গ্রহণযোগ্য নয়। তার এ ধরনের বক্তব্য শুধু নিন্দনীয় না এ ধরনের বক্তব্য দেশের অভ্যন্তরে লুকায়িত সাম্প্রদায়িক শক্তিতে আরো উৎসাহিত করবে। এই বক্তব্যের সঙ্গে দেশে হিন্দু-বৌদ্ধ-খৃৃষ্টান ঐক্য পরিষদের কেউ একমত না।'

কাদের বলেন, আমি ব্যক্তিগতভাবে নিজেই রানা দাশ গুপ্তের সঙ্গে কথা বলেছি। তারাও এ বক্তব্যের তীব্র নিন্দা করেছেন। এমনকি মার্কিন রাষ্ট্রদূত মিস্টার মিলারও এ ধরনের বক্তব্যের কোন ভিত্তি নেই বলে জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন,আহমদ হোসেন, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

প্রসঙ্গত, গত ১৬ জুলাই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ধর্মীয় স্বাধীনতা ও সহিষ্ণুতা বিষয়ে বিশ্বের বিভিন্ন ধর্মীয় নেতা ও প্রতিনিধিদের সঙ্গে হোয়াইট হাউজে কথা বলেন। এতে বাংলাদেশি পরিচয়ে প্রিয়া সাহা উপস্থিত হয়ে ট্রাম্পের কাছে বাংলাদেশে সংখ্যালঘু ধর্মাবলম্বীদের ইস্যুত বিভ্রান্তকর মিথ্যা তথ্য উপস্থাপন করেন। যার বিরুদ্ধে পুরো দেশের মানুষ তীব্র প্রতিবাদে মুখর হয়ে উঠেছে।

এএইচএস/আরআই

আরও পড়ুন