• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৫, ২০১৯, ০৯:৪৯ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৫, ২০১৯, ০৯:৪৯ পিএম

ডেঙ্গু নির্মূলে ঢাকা সেনানিবাসে অভিযান শুরু 

ডেঙ্গু নির্মূলে ঢাকা সেনানিবাসে অভিযান শুরু 

রাজধানীসহ সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। তার মাঝে ঢাকা সেনানিবাসসহ দেশের সকল সেনানিবাসেও ডেঙ্গু আতঙ্ক রয়েছে। ইতোমধ্যে সেনা পরিবারেও ডেঙ্গু জ্বরে আক্রান্তের খবর পাওয়া গেছে। ক্রমান্বয়ে ডেঙ্গু পরিস্থিতি  আরও অবনতির দিকে যাচ্ছে। এমনটা ভেবে সেনা বাহিনীর সদস্য ও তাদের পরিবারের লোকজনকে নিরাপদে রাখতে বৃহস্পতিবার (২৫ জুলাই) থেকে ঢাকা সেনা নিবাসে ডেঙ্গু নির্মূলে অভিযান শুরু হয়েছে। 

এ অভিযান পর্যায়ক্রমে দেশের সকল সেনা নিবাসে এ আভিযান চালানো হবে বলে আইএসপিআর সূত্রে জানা গেছে। 

সংশ্লিষ্ট সূত্র বলেছে, ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা প্রতিদিনই বাড়ছে। এই বাস্তবতায় বাংলাদেশ সেনাবাহিনীর উদ্যোগে ঢাকা সেনানিবাসে ডেঙ্গু নির্মূল অভিযান শুরু করা হয়েছে। বৃহস্পতিবার ঢাকা সেনানিবাস অফিসার্স ক্লাব সংলগ্ন মাঠে সেনবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ কর্মসূচির উদ্বোধন করেন। তিনি বলেছেন, ডেঙ্গু নির্মূলে পরিস্কার-পরিছন্নতা ও জনসচেতনতা জরুরি।

তিনি বলেন, চলমান অভিযানে সেনানিবাসের সকল অফিস, বাসাবাড়ি এবং সেনানিবাস এলাকার প্রায় ১৩টি শিক্ষা প্রতিষ্ঠানেও এডিস মশা নির্মূলে জোরদার কার্যক্রম চালানো হবে। 

অফিসার্স ক্লাব সংলগ্ন মাঠে এ সময় উপস্থিত ছিলেন- সেনানিবাস এলাকার ১৩টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে আসা শিক্ষক ও শিক্ষার্থীরা। 

এইচ এম/বিএস