• ঢাকা
  • সোমবার, ১১ নভেম্বর, ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০১৯, ০৭:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৩, ২০১৯, ০৭:৫৯ পিএম

‘উন্নয়নের ইতিহাসে উজ্জ্বল হয়ে থাকবে বিমানের তৃতীয় টার্মিনাল’ 

জাগরণ প্রতিবেদক
‘উন্নয়নের ইতিহাসে উজ্জ্বল হয়ে থাকবে বিমানের তৃতীয় টার্মিনাল’ 

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণ বাংলাদেশের অ্যাভিয়েশন খাতের উন্নয়নের ইতিহাসে উজ্জ্বল অংশ হয়ে থাকবে বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। 

বুধবার (২৩ অক্টোবর) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সম্প্রসারণ প্রকল্পের আওতায় তৃতীয় টার্মিনাল নির্মাণের জন্য জাপান ইণ্টারন্যাশনাল কো-অপারেশন অ্যাজেন্সির (জাইকা) ফ্যাক্ট ফাইন্ডিং মিশনের সাথে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

জাপানি দাতা সংস্থা জাইকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণে সম্পূর্ণ অর্থায়ন করবে।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের অ্যাভিয়েশন খাত বিশ্বমানে পরিণত হওয়ার পথে এগিয়ে চলছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে জনবান্ধব অ্যাভিয়েশন খাত গড়ে তোলার লক্ষ্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় কাজ করে চলছে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল এমনভাবে নির্মাণ করা হবে যাতে যাত্রীরা তা ব্যবহার করে সন্তুষ্টি প্রকাশ করেন।

বিমানবন্দর নির্মাণে আন্তর্জাতিক সকল মান অনুসরণ করার ব্যাপারে ব্যাপক গুরুত্ব দিতে জাপানি প্রতিনিধি দলকে অনুরোধ করেন প্রতিমন্ত্রী।

অনুষ্ঠানে জাইকার ঊর্ধ্বতন উপ-পরিচালক মিয়াহারা আই বলেন, জাইকা যথাসম্ভব দ্রুততার সঙ্গে তৃতীয় টার্মিনাল নির্মাণের কাজ শুরু করতে চায়। বাংলাদেশের অ্যাভিয়েশন খাতের উন্নয়নে জাইকা যুক্ত হতে পেরে অত্যন্ত আনন্দিত। তৃতীয় টার্মিনাল নির্মাণে যাত্রীদের সন্তুষ্টি অর্জনের বিষয়টি সর্বোচ্চ গুরুত্বের সাথে বিবেচনা করা হবে।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মহিবুল হক, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান মফিদুর রহমান এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আতিকুল হক।

এমএএম/এসএমএম

আরও পড়ুন