• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০১৮, ০৮:৫৫ পিএম

পূর্বাচল আমেরিকান সিটি হবে ঢাকার মূল আকর্ষণ

পূর্বাচল আমেরিকান সিটি হবে ঢাকার মূল আকর্ষণ

 

ইউএস-বাংলা এসেটস্ ঢাকার অতি সন্নিকটে পূর্বাচলে গড়ে তুলেছে পূর্বাচল আমেরিকান সিটি।আর এ সিটি হবে ঢাকার মূল আকর্ষণ।

প্রাকৃতিক সৌন্দর্য্যে মনোমুগ্ধকর পরিবেশে সুখ স্বাচ্ছন্দে নিরাপদ বাসস্থান মানুষের যুগ যুগান্তরের চাওয়া। আর মানুষের এ চাওয়াকে কেন্দ্র করে ইউএস-বাংলা এসেটস্ ঢাকার অতি সন্নিকটে গড়ে তুলেছে পূর্বাচল আমেরিকান সিটি। 

ইউএস-বাংলা গ্রুপ সূচনালগ্ন থেকেই মানুষের মৌলিক চাহিদা পূরণ করার লক্ষ্যেই কাজ করে যাচ্ছে। এ গ্রুপের যাত্রা শুরু হয়েছে ২০০৯ সালে। প্রায় ১৭ কোটি  জনগোষ্ঠীর বাংলাদেশে বাসস্থান, চিকিৎসা, শিক্ষা, অন্ন, বস্ত্র প্রত্যেকটি মৌলিক চাহিদাকে সর্বাধিক গুরুত্ব দিয়ে ইউএস-বাংলা সামনের দিকে এগিয়ে যাচ্ছে। 

ইউএস-বাংলা গ্রুপের প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে- ইউএস-বাংলা এসেটস্, গ্রীণ ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ইউএস-বাংলা মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটাল, ইউএস-বাংলা লেদার প্রোডাক্টস্, ইউএস-বাংলা এয়ারলাইন্স, ইউএসবি এক্সপ্রেস, ইউএস-বাংলা হাইটেক ইন্ডাস্ট্রিজ, ফুটওয়্যার ব্যান্ড ভাইব্রেন্টসহ আরো নানাবিধ প্রতিষ্ঠান। 

পূর্বাচল আমেরিকান সিটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মাত্র ১৫ মিনিটের দূরত্ব। এ প্রকল্প এমনভাবে পরিকল্পিত, যেভাবে একজন সচেতন ও আধুনিক চিন্তা-চেতনা ধারণ করা রুচিশীল নাগরিক স্বপ্নঘেরা একটি নান্দনিক শহর কল্পনা করেন। আধুনিক শহরের সকল সৌন্দর্য্য আর চাহিদার অপূর্ব মিলনমেলার সংমিশ্রণ থাকছে এ প্রকল্পে।

পূর্বাচল আমেরিকান সিটি প্রকল্প বেশ কিছু পরিকল্পনা নিয়ে কাজ করছে যা গ্রাহকদের চাহিদাকেও কিছু কিছু ক্ষেত্রে হার মানিয়ে এগিয়ে চলেছে। 

উল্লেখযোগ্য পরিকল্পনাগুলোর মধ্যে রয়েছে- ১৬৪ ফুট প্রশস্থ রাস্তা, ১৫০ ফুট প্রশস্থ লেক, থাকবে লেক সাইট পার্ক, ১২ ফুট গ্রিন জোন, ১০ ফুট ওয়াক-ওয়ে, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের স্বনামধন্য প্রকৌশলদের সমন্বয়ে গড়ে উঠবে উন্নত ট্রাফিক সিস্টেম-যেখানে কোনো সিগনাল থাকবে না, আধুনিক ড্রেনেজ সিস্টেম, রিকসা ফ্রি সিটি কিন্তু থাকবে ইলেকট্রিক ভেহিকেলস।

বিএস