• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১, ২০১৯, ০৩:১৯ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১, ২০১৯, ০৩:২২ পিএম

পদ্মা সেতুর খবর শুনতে শুনতে কান ব্যথা হয়ে গেছে : মান্না 

পদ্মা সেতুর খবর শুনতে শুনতে কান ব্যথা হয়ে গেছে : মান্না 
সেমিনারে বক্তব্য রাখছেন জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না -ছবি : জাগরণ

জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, পদ্মা সেতুতে একটি করে স্প্যান বসে আর মনে হয় আমরা একটা করে চাঁদ ধরে নিয়ে এসেছি। পদ্মা সেতুর খবর শুনতে শুনতে আমাদের এখন কান ব্যথা হয়ে গেছে। 

রোববার (১ ডিসেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে নারী ও শিশু অধিকার ফোরাম আয়োজিত এক সেমিনারে তিনি এসব কথা বলেন।

মান্না বলে, পদ্মা সেতু মাত্র ৬.১৫ কিলোমিটার। কিন্তু ভূপেন হাজারিকা সেতু ৯.৩ কিলোমিটার। সেটা তৈরি হয়েছে মাত্র ১১০০ কোটি টাকায়। কিন্তু পদ্মা সেতুর নির্মাণ ব্যয় প্রথমে ১০ হাজার কোটি টাকা ধরা হলেও এখন তা ৩০ হাজার কোটি টাকা করা হয়েছে। এই টাকা কোথায় যাচ্ছে জনগণের সেটা বুঝতে বাকি নেই।

তিনি বলেন, লাখ লাখ শহীদের রক্তের বিনিময়ে যে দেশ স্বাধীন হয়েছে সে দেশে নারী নির্যাতন হবে এটা আমরা আশা করতে পারি না।   নারী-শিশু নির্যাতনের মাধ্যমে যারা আমাদের স্বাধীনতা সংগ্রামের গৌরবোজ্জ্বল ইতিহাসকে ধংস করেছেন তাদের ক্ষমতায় থাকার কোনো অধিকার নেই।  

বুয়েট ছাত্র আবরার হত্যার কথা উল্লেখ করে মাহমুদুর রহমান মান্না বলেন, একটি হত্যা ১৭ কোটি মানুষের বিবেককে নাড়িয়ে দিয়ে গেছে। এই একটা মৃত্যুকে ইস্যু করে আমরা কি পারতাম না সরকারের ভীত নাড়িয়ে  দিতে? কিন্তু পারি নাই। 

পেঁয়াজের কথা উল্লেখ করে মান্না বলেন, ভারত আমাদের বন্ধু রাষ্ট্র। আমার দেশে পেঁয়াজ নাই আমাদের বন্ধুরা আমাদের পেঁয়াজ না দিয়ে  মালদ্বীপে পেঁয়াজ পাঠিয়েছে।

তিনি বলেন, সবকিছুর একটা সীমা আছে অত্যাচার করে গায়ের জোরে ক্ষমতায় টিকে থাকার একটা সীমা আছে। আপনারা সেই সীমা পার করছেন এবং সেটা শেষ পর্যায়ে চলে এসেছে।  সবকিছু পাল্টে যাচ্ছে, হিসাব বদলে যাচ্ছে। ইনশাআল্লাহ সমস্ত দেশের মানুষ রাজপথে নেমে আসবে এবং রাজপথ আমাদের দখলে চলে আসবে। 

নারী ও শিশু অধিকার ফোরামের আহবায়ক সেলিমা রহমানের সভাপতিত্বে ও সদস্য সচিব অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরীর সঞ্চালনায় সেমিনারে আরো বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ঢাবির সাবেক ভিসি অধ্যাপক এমাজউদ্দিন আহমেদ, জাবির সাবেক অধ্যাপক প্রফেসর দিলারা চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান।

টিএস/একেএস

আরও পড়ুন