• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মে ২৭, ২০২০, ০১:১৭ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৭, ২০২০, ০১:১৭ পিএম

ঢাকামুখী মানুষের স্রোত

ঢাকামুখী মানুষের স্রোত
সংগৃহীত ছবি

করোনাভাইরাস (কোভিড-১৯)  সংক্রমণের কারণে সরকার ঘোষিত লকডাউন শিথিল করায় ঈদের আগে শুক্রবার (২২ মে) রাজধানী থেকে মানুষের ঢল নামে ঘরমুখী মানুষের। দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের দুই প্রধান নৌরুট শিমুলিয়া-কাঁঠালবাড়ী ও দৌলতদিয়া-পাটুরিয়ায় চালু হয় ফেরি সার্ভিস।

এর পাঁচ দিনের মাথায় ঈদের পর জীবিকার তাগিদে দক্ষিণ-পশ্চিমাঞ্চল থেকে পুনরায় ঢাকায়  ফিরতে শুরু করেছে মানুষ।

বুধবার (২৭ মে) বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডাব্লিউটিসি) আরিচা সেক্টরের ডিজিএম জিল্লুর রহমান গণমাধ্যমকে বলেন,  সকাল থেকে দৌলতদিয়া ফেরিঘাট থেকে পাটুরিয়া ঘাটে ব্যক্তিগত ছোট গাড়ি ও যাত্রীরা ফেরি যোগে আসছে।

তিনি বলেন, সকাল থেকে দৌলতদিয়া পয়েন্ট থেকে ব্যক্তিগত ছোট গাড়ি ও যাত্রীরা নদী পার হয়ে পাটুরিয়া ঘাটে আসছে। এখন ১৫টি ফেরির মধ্যে ৯টি ফেরি দিয়ে নৌ-পথ পারের কাজে নিয়োজিত।

যানবাহনের চাপ বাড়লে ফেরির সংখ্যা আরো বাড়ানো হবে বলেও জানান তিনি।

শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটেও স্বাভাবিক রয়েছে ফেরি চলাচল। ফেরিগুলোতে ব্যক্তিগত পরিবহন, কাঁচামালবাহী ও পণ্যবাহী ট্রাক এবং সাধারণ যাত্রীদের পারাপার করা হচ্ছে।

বিআইডাব্লিউটিসি কাঠালবাড়ি ঘাটের সহকারী ব্যবস্থাপক ভজন কুমার সাহা জানান, বেলা বাড়ার সাথে সাথে যাত্রীদের চাপ বাড়ছে। নৌরুটে স্পিডবোট ও লঞ্চ বন্ধ রয়েছে। এ কারণে ফেরিতে যাত্রীদের চাপ বাড়ছে। বর্তমানে আটটি ফেরি সকাল থেকে চলাচল করছে। তবে ঝড়ের কারণে সকালে এক ঘণ্টা বন্ধ ছিল। 

এসএমএম

আরও পড়ুন