• ঢাকা
  • রবিবার, ১২ জুলাই, ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭
প্রকাশিত: জুন ১, ২০২০, ০৭:১০ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১, ২০২০, ০৭:১০ পিএম

দিন শেষে বাস-লঞ্চে উধাও স্বাস্থ্যবিধি

জাগরণ ডেস্ক
দিন শেষে বাস-লঞ্চে উধাও স্বাস্থ্যবিধি
সংগৃহীত ছবি

৬০ শতাংশ বর্ধিত ভাড়ায় সারা দেশের মতো রাজধানী ঢাকায়ও শুরু হয়েছে গণপরিবহন চলাচল।

সোমবার (১ জুন) সকাল থেকে বিভিন্ন রুটে সরকার নির্দেশিত নিয়মে চলছে বাস। তবে দিন শেষে উধাও স্বাস্থ্যবিধি।  কিছু কিছু জায়গায় সামাজিক দূরত্ব ও ব্যক্তিগত নিরাপত্তা ব্যবস্থায় শিথিলতা ছিল।

রাজধানীর বিভিন্ন পয়েন্টে পরিচালনা করা হচ্ছে বিআরটিএ'র ভ্রাম্যমাণ আদালত।

স্বাস্থ্যবিধি না মানায় বরিশালে একটি লঞ্চ জব্দ করেছে পুলিশ।

ভাড়া নিয়ে যাত্রীদের আক্ষেপের মধ্য দিয়ে শুরু হয় দীর্ঘ ৬৭ দিন পর রাজধানীতে গণপরিবহনের যাত্রা। তবে ছিল না চিরপরিচিত ভিড়বাট্টা।

নির্দেশনা ছিলে ধারণ ক্ষমতার অর্ধেক যাত্রী নিয়ে চলতে হবে। চালক-সহকারী সহ সবাইকে ব্যবহার করতে হবে সুরক্ষা সামগ্রী। যদিও অনেক ক্ষেত্রেই দেখা গেছে ভিন্ন চিত্র।

প্রথম দিন রাজধানীর বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বিআরটিএ। এই তৎপরতা অব্যাহত থাকবে বলে জানায় প্রতিষ্ঠানটি।

প্রতিটি ফেরিঘাটেই ছিল মানুষ ও গণপরিবহনের ভিড়। ছিল না স্বাস্থ্যবিধির মানার বালাই। যাত্রীদের অভিযোগ নতুন নির্ধারিত ভাড়ার চেয়েও অনেক বেশি ভাড়া নেয়া হচ্ছে।

লঞ্চ চলাচলের দ্বিতীয় দিন দেশের বিভিন্ন ঘাটে ছিল যাত্রীদের উপচেপড়া ভিড়। স্বাস্থ্যবিধি না মানায় বরিশালে একটি লঞ্চ জব্দ করে পুলিশ।

রোববারের মতো রাজধানীর রেল স্টেশনগুলোতে অনেকটা স্বাস্থ্যবিধি মেনেই চলেছে বিভিন্ন গন্তব্যের ট্রেন। তবে অনলাইনে টিকিট পেতে জটিলতার অভিযোগ করেন অনেকেই। 

এসএমএম

আরও পড়ুন