• ঢাকা
  • রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০, ১২ আশ্বিন ১৪২৭
প্রকাশিত: জুন ১১, ২০২০, ০৪:০২ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১১, ২০২০, ০৪:০২ পিএম

১৬ জুন থেকে যুক্তরাজ্য ও কাতারে যাত্রীবাহী ফ্লাইট চলবে

জাগরণ প্রতিবেদক
১৬ জুন থেকে যুক্তরাজ্য ও কাতারে যাত্রীবাহী ফ্লাইট চলবে
প্রতীকী ছবি

১৬ জুন থেকে যুক্তরাজ্য ও কাতারে উড়োজাহাজের যাত্রীবাহী ফ্লাইট চলাচল শুরু হবে। এর মাধ্যমে দীর্ঘ আড়াই মাসের বেশি সময় পর বাংলাদেশ থেকে আন্তর্জাতিক ফ্লাইট চলাচল শুরু হতে যাচ্ছে।

বৃহস্পতিবার (১১ জুন) বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তবে কাতারে কাতার এয়ারওয়েজের ট্রানজিট যাত্রীরা কেবল চলাচল করতে পারবেন।

যুক্তরাজ্যে কেবল বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইট চলতে পারবে।

বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোহাম্মদ মফিদুর রহমানের বরাত দিয়ে বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্বাস্থ্যবিধি ও বেবিচকের নীতিমালা অনুসরণ করে ১৬ জুন থেকে সীমিত পরিসরে আন্তর্জাতিক আকাশপথে বিমান চলাচল শুরু হবে। বিদ্যমান পরিস্থিতির কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইনস ঢাকা-যুক্তরাজ্য-ঢাকা আকাশপথে যাত্রী পরিবহন করতে পারবে এবং কাতার এয়ারওয়েজ দোহা- ঢাকা-দোহা আকাশপথে কেবল ট্রানজিট যাত্রী পরিবহন করতে পারবে।

বাংলাদেশের সঙ্গে বর্তমানে চীনের সঙ্গে সরাসরি ফ্লাইট চালু রয়েছে। ১৬ জুন থেকে যুক্তরাজ্য ও কাতার এই তিনটি আকাশপথে যাত্রীবাহী ফ্লাইট চালু হবে।

করোনাভাইরাস (কোভিড-১৯) প্রাদুর্ভাবের কারণে ২১ মার্চ থেকে চীন ছাড়া সব আন্তর্জাতিক আকাশপথে ফ্লাইট চলাচল বন্ধ করে দেয় বেবিচক। বেশ কয়েকবার সময় বাড়িয়ে ১৫ জুন পর্যন্ত এই নিষেধাজ্ঞা জারি করা হয়।

এসএমএম

আরও পড়ুন