• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুলাই ৮, ২০২০, ১২:৪৭ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ৮, ২০২০, ১২:৪৭ এএম

কোভিড-১৯

বাংলাদেশ থেকে ফ্লাইট নিষিদ্ধ ইতালির

বাংলাদেশ থেকে ফ্লাইট নিষিদ্ধ ইতালির
প্রতীকী ছবি

বাংলাদেশ থেকে সব ধরনের ফ্লাইট বন্ধ করেছে ইতালি। ঢাকা থেকে বিশেষ ফ্লাইটে যাওয়া অভিবাসীদের মধ্যে কারও কারও করোনা সংক্রমণ ধরা পড়ায় এক সপ্তাহের জন্য ইতালি সরকার এই সিদ্ধান্ত নিয়েছে।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার (৬ জুলাই) ঢাকা থেকে ইতালি যাওয়া একটি বিশেষ ফ্লাইটে যাত্রীদের উল্লেখযোগ্য সংখ্যকের করোনা পজিটিভ এসেছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। হঠাৎ ফ্লাইট বন্ধ হয়ে যাওয়ায় অনেকেই আটকে গেলেন।  

ফ্লাইট বন্ধের এই সময়ে ইতালি সরকার ইউরোপীয় ইউনিয়ন ও শেনজেন অঞ্চলের বাইরে থেকে যাওয়া সবার জন্য নতুন করে পূর্ব সতর্কতামূলক পদক্ষেপ নিয়ে কাজ করবে বলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে।

গত ১৬ জুন বাংলাদেশ থেকে আন্তর্জাতিক ফ্লাইট চালু হয়। পরদিন বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইটে রোমে ফিরে যান ২৫৯ জন প্রবাসী। এরপর গত দুই সপ্তাহে হাজারখানেকের মতো প্রবাসী বিমানের বিশেষ ফ্লাইটে ইতালি ফিরে গেছেন।

সর্বশেষ সোমবার (৬ জুলাই) বিশেষ ফ্লাইটে ঢাকা থেকে ইতালি ফিরে যান ২৭৬ বাংলাদেশি। তাদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিশেষ ফ্লাইটটি এদিন দুপুর ১২টা ৩২ মিনিটে ঢাকা থেকে রোমের উদ্দেশে ছেড়ে যায়।  

বিমান বাংলাদেশ এয়ারলাইনস সূত্র জানায়, এর আগে গত ২ জুলাই ২৭৬ জন যাত্রী নিয়ে রোমে বিশেষ ফ্লাইট পরিচালনা করে বিমান।

জানা গেছে, ফ্লাইটের যাত্রীরা সবাই দীর্ঘদিন ধরে ইতালিতে বসবাস করছেন। সেখানে মহামারি দেখা দিলে দেশে ফিরে আসেন তারা। এখন পরিস্থিতির উন্নতি হওয়ায় ইতালিতে ফিরে যাওয়ার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেন। ওই আবেদনের প্রেক্ষিতে তাদের জন্য এই বিশেষ ফ্লাইটটি পরিচালনা করা হয়।

কেএপি

আরও পড়ুন