• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০১৯, ১১:১৮ এএম

টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত

টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত

 

কক্সবাজারের টেকনাফ সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বেল্লাল হোসেন (৩৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ৭ হাজার পিস ইয়াবা ট্যাবলেট ও দুইটি ধারালো কিরিচ উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) ভোরে হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালী সীমান্তের বেড়িবাঁধ ৩ নং স্লুইচ গেইটে এ ঘটনা ঘটে। বিজিবি দাবি করেছেন বেল্লাল হোসেন একজন মাদক ব্যবসায়ী। তিনি লক্ষ্মীপুর ভবানীগঞ্জের আব্দুল্লাহপুর এলাকার আবুল বাশারের ছেলে।

টেকনাফ ২ বিজিবির পরিচালক লেঃ কর্নেল আছাদুদ জামান চৌধুরী নিশ্চিত করে জানান, ওই যুবককে বুধবার রাতে ইয়াবাসহ আটক করা হয়। তাকে জিজ্ঞাসাবাদে জানা যায় ভোরে খারাংখালী নাফ নদীর বেরিবাঁধ ৩ নং স্লইচ গেইট দিয়ে বিপুল পরিমাণ ইয়াবা বাংলাদেশে প্রবেশ করবে। এ সংবাদের ভিত্তিতে নায়েক সুবেদার তোফাজ্জল হোসেনের নেতৃত্বে একটি টহলদল ওই স্থানে পৌঁছে। এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে চোরাকারবারিরা অতর্কিতভাবে গুলি করতে থাকে এবং ধারালো অস্ত্র নিয়ে আক্রমণ করে। এতে বিজিবির দুই সদস্য আহত হয় বলে জানান ওই কর্মকর্তা।

তিনি আরো বলেন, এ সময় বিজিবিও আত্মরক্ষার্থে কৌশলগত অবস্থান নিয়ে পাল্টা গুলি চালায়। এতে চোরাকারবারিরা পিছু হটলে ঘটনাস্থল থেকে ইয়াবা ও ধারালো কিরিচ উদ্ধার করেন। এসময় গুলিবিদ্ধ বেল্লাল হোসেনকে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। আহত দুই বিজিবি সদস্যকেও টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে। এ ব্যাপারে আইনি কার্যক্রম পক্রিয়াধীন রয়েছে বলে জানা গেছে।

এসএস/সাইসে