• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৭, ২০১৯, ০৫:২৬ পিএম

বিরামপুরে গণধর্ষণ মামলার ‘মূল হোতা’ গ্রেফতার

বিরামপুরে গণধর্ষণ মামলার ‘মূল হোতা’ গ্রেফতার

 

দিনাজপুরের বিরামপুরে তরুণীকে গণধর্ষণের ঘটনায় শাহিন আলম (২৮) নামের এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। 
 
বৃহস্পতিবার (৭ মার্চ) পার্শ্ববর্তী নবাবগঞ্জ উপজেলা থেকে শাহিন আলমকে গ্রেফতার করে পুলিশ। মামলার তদন্তকারী কর্মকর্তা বিরামপুর থানার পরিদর্শক (তদন্ত) সোহেল রানা বলেন, শাহিন গণধর্ষণ ঘটনার মূল হোতা। 

শাহিন আলম বিরামপুর উপজেলার কাটলা ইউনিয়নের বেনিপুর গ্রামের মৃত শাহজাহান আলীর ছেলে। 

মামলার তদন্তকারী কর্মকর্তা বিরামপুর থানার পুলিশের পরিদর্শক (তদন্ত) সোহেল রানা জানান, গত ১৮ জানুয়ারি সন্ধ্যায় গণধর্ষণের ঘটনার পর থেকে শাহিন আলম পলাতক ছিল। 

সকালে সোহেল রানা জানাতে পারেন যে শাহিন আলম পার্শ্ববর্তী নবাবগঞ্জ উপজেলার শান্তিার মোড় গ্রামে মকবুল হোসেনের ছেলে মামনুর রশিদের বাড়িতে আত্মগোপন করে আছে। খবর পেয়ে পুলিশের একটি দল নিয়ে গিয়ে তিনি শাহিন আলমকে গ্রেফতার করেন। পুলিশের জীজ্ঞাসাবাদে শাহিন গণধর্ষণের সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। এ মামলায় এজাহারভুক্ত পাঁচ আসামির মধ্যে শাহিনসহ তিন আসামিকে পুলিশ গ্রেফতার করে এবং একজন আসামি আদালতে আত্মসমর্পণ করেছে। 
 
গত ১৮ জানুয়ারি শুক্রবার সন্ধ্যায়  কাটলায় এক তরুণী (২২) গণধর্ষণের শিকার হন। পরের দিন শনিবার বিরামপুর থানায় ভুক্তভোগী তরুণী বলেন, ঘটনার দিন বিকেলে নিজ বাড়ি থেকে হেঁটে নানির বাড়িতে যাচ্ছিলেন। পথে সন্ধ্যার দিকে অভিযুক্ত পাঁচজন তাকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করে। রাতে জ্ঞান ফেরার পর দেখি আমার হাত বাঁধা। পরে আমি নানা বাড়িতে যাই। ওই তরুণী আরো জানান, তিনি একটি পোশাক কারখানার শ্রমিক।

এ ঘটনার পরের দিন শনিবার ওই তরুণী বাদি হয়ে শনিবার পাঁচজনের নামে মামলা করে। 

বিরামপুর থানার ভারপ্রাপ্ত  কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান জানান, গণধর্ষণের ঘটনায় ডাক্তারি পরীক্ষায় ধর্ষণের আলামত মিলেছে। বাকি একজন আসামিকে দ্রুত গ্রেফতার করা হবে। 


কেএসটি