• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ২০, ২০১৯, ০৬:১০ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২১, ২০১৯, ০৩:১৬ পিএম

হবিগঞ্জে গ্রামের আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ, আহত ২৫

হবিগঞ্জে গ্রামের আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ, আহত ২৫
জিরুন্ডা গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ - ছবি: জাগরণ


হবিগঞ্জের লাখাইয়ে গ্রামের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে অন্তত ২৫ জন আহত হয়েছে। গুরুতর আহত অবস্থায় ১০ জনকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়াও অন্যান্য আহতদের উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বুধবার (২০ মার্চ) সকাল সাড়ে ১১ টার দিকে উপজেলার জিরুন্ডা গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরান হোসেন জানান, ওই গ্রামের নিজাম তালুকদার ও আবু মিয়ার মধ্যে দীর্ঘদিন যাবত গ্রাম্য আধিপত্য বিস্তারসহ বিভিন্ন বিষয়কে কেন্দ্র করে বিরোধ চলে আসছে। এরই জেরধরে উভয়পক্ষের লোকজনের বাকবিতণ্ডার এক পর্যায়ে তারা দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ৪৬ রাউন্ড শর্টগাণ ও ৪ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে অন্তত ২৫ জন আহত হয়েছে।

আহতদের মধ্যে জুবায়ের আহমেদ, মনা মিয়া, নিজাম তালুকদার, জিলানী আহমেদ, বাদশা মিয়া, আবু মিয়া, রফিক মিয়া, হান্নান মিয়া, সাজিদুল ও বুলু মিয়াকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওসি আরো জানান, দাঙ্গায় জড়িত থাকার অভিযোগে ৩ জনকে আটক করা হয়েছে। বর্তমানে ওই এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে এবং অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ডিএএস/টিএফ