• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: এপ্রিল ১২, ২০১৯, ১২:১৩ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১২, ২০১৯, ১২:১৩ পিএম

আশুলিয়ায় তিন ইটভাটাকে ৪৫ লাখ টাকা জরিমানা

আশুলিয়ায় তিন ইটভাটাকে ৪৫ লাখ টাকা জরিমানা

সাভারের আশুলিয়ায় তুরাগ নদের জায়গা অবৈধভাবে দখল করে গড়ে তোলা অনুমোদনবিহীন তিন ইটভাটাকে ৪৫ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় আরো তিনটি ইটভাটা গুড়িয়ে দেয়া হয়।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তানজিদ আহমেদের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। 

পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক শরিফুল ইসলাম জানান, অনুমোদন ছাড়াই দীর্ঘদিন ধরে তুরাগ নদের জায়গা অবৈধভাবে দখল করে বেশ কিছু ইটভাটা ব্যবসা পরিচালনা করে আসছিল। সম্প্রতি মন্ত্রণালয়ের নির্দেশে এসব অবৈধ দখলদারদের বিরুদ্ধে অভিযান পরিচালনা শুরু করেন তারা। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার আশুলিয়ার তুরাগ নদের তীরে অবৈধভাবে গড়ে ওঠা ইটভাটাগুলোর বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন। এ সময় মাদবর ব্রিকস ইটভাটাকে ১৫ লাখ, তুরাগ ও সনি ব্রিকস নামে আরো দুটি ইটভাটাকে ৩০ লাখ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে এসব ইটভাটার সকল কার্যক্রমও বন্ধে করে দেয়া হয়েছে। এছাড়াও ভাই ভাই, সেভেন স্টার ও তিতাস ব্রিকস নামে অপর তিনটি ইটভাটা ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়েছে।

উক্ত অভিযানে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের ঢাকা জেলার উপ-পরিচালক খালিদ হাসান ও সহকারী পরিচালক মাহবুবুর রহমান খানসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এসসি/