• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৩, ২০১৯, ০৪:৫০ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৩, ২০১৯, ১০:৫১ পিএম

রাঙামাটির ৮ হত্যাকাণ্ডে জড়িত সন্ত্রাসী রনজিত চাকমা আটক

রাঙামাটির ৮ হত্যাকাণ্ডে জড়িত সন্ত্রাসী রনজিত চাকমা আটক

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচনে ৮ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত রনজিত চাকমা (৩৫) নামে এক সন্ত্রাসীকে আটক করেছে যৌথবাহিনী। আটক রনজিত চাকমা রাঙ্গামাটির পানছড়ি এলাকার সনজিত শান্তি চাকমার ছেলে।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (১২ এপ্রিল) রাত ৯টার দিকে বান্দরবানের সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের একটি রাবার বাগান (জুমঘর) থেকে তাকে আটক করে যৌথবাহিনী। এ সময় তার কাছ থেকে অত্যাধুনিক ১টি এলজি রাইফেল উদ্ধার করা হয়। আটকের পর জিজ্ঞাসাবাদ শেষে তাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে যৌথবাহিনী তাকে আটক করে। সে রাঙামাটির বাঘাইছড়ি সন্ত্রাসী হামলায় জড়িত। তার বিরুদ্ধে অস্ত্র আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

এর আগে গত (৩ এপ্রিল) জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার দোছড়ি সীমান্তের তুলাতলিতে র‌্যাবের সঙ্গে বন্দুক যুদ্ধে রাঙামাটির বাঘাইছড়ির নির্বাচনোত্তোর ৮ হত্যাকাণ্ডে শংকর চাকমা নামে ১ জন নিহত হয়েছে।  তার বাড়ি রাঙামাটি জেলায় পৌর এলাকার জেল রোড এলাকায়। তিনি রাঙামাটিসহ অপর পার্বত্য জেলায় চাঁদা আদায়ে নেতৃত্ব দিয়ে আসছিলেন। এ সময় ৭টি অত্যাধুনিক এসএমজি, ৪৩৭টি গুলি, ১১ খালি খোসা উদ্ধার করে র‌্যাব-৭।

প্রসঙ্গত, গত ১৮ মার্চ রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা নির্বাচনের দায়িত্ব পালন শেষে নির্বাচনী সামগ্রী নিয়ে যাওয়ার সময় নয় মাইল নামক এলাকায় দুটি চান্দের গাড়ির উপর সন্ত্রাসীরা অতর্কিত ব্রাশ ফায়ার করলে ৭ জন নিহত হন। এ সময় আহত হন আরও ১৮ জন। পরে চিকিৎসাধীন অবস্থায় আরো একজন মারা যান। এই হত্যাকাণ্ডের প্রেক্ষিতে নিরাপত্তা বাহিনী দৃষ্কৃতিকারীদের গ্রেফতারে তিন পার্বত্য জেলায় সাঁড়াশি অভিযান শুরু করেছে।

এসসি/