• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৫, ২০১৯, ০২:০২ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৫, ২০১৯, ০৮:১০ পিএম

সন্ত্রাসীদের গুলিতে জনসংহতি সমিতির সাবেক নেতা আহত

সন্ত্রাসীদের গুলিতে জনসংহতি সমিতির সাবেক নেতা আহত

বান্দরবানের রাজবিলা এলাকায় সন্ত্রাসীদের গুলিতে জনসংহতি সমিতির সাবেক নেতা অংক্য চিং মারমা (৫২) আহত হয়েছেন। এ সময় তার মাথায় গুলি লেগেছে।

রোববার (১৪ এপ্রিল) রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। তার ছেলে বাবুল মারমা ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক।

পুলিশ সূত্রে জানা যায়, রোববার রাত ১০টার দিকে কে বা কারা অংক্য চিং মারমাকে তার নিজ বাড়িতে গুলি করে পালিয়ে যায়। ঘটনার পর সেখানে রাজবিলা ক্যাম্প থেকে পুলিশ পাঠানো হয়েছে। গুলিবিদ্ধ অংক্য চিং মারমা রাজবিলা ইউনিয়নের জনসংহতি সমিতির সাবেক সাংগঠনিক সম্পাদক ছিলেন। ঘটনার পর সদর হাসপাতালে নিয়ে আসা হলে রাত দেড়টার দিকে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন চিকিৎসকরা।

তবে স্থানীয়রা বলছেন, আহত অংক্য চিং আঞ্চলিক রাজনৈতিক দল জনসংহতি সমিতি ছেড়ে সাম্প্রতিক সময়ে আওয়ামী লীগের প্রতি দুর্বল হয়ে পড়ায় প্রতিপক্ষ গ্রুপ তার ওপর হামলা করতে পারে।

গুলিবিদ্ধ নেতার ছেলে বাবুল মারমা জানান, মারমা সম্প্রদায়ের বর্ষবরণ সাংগ্রাই উৎসবের সময় এ ঘটনা ঘটে। তবে কে বা কারা তার বাবাকে বাসায় এসে গুলি করেছে সেটি জানা যায়নি। গুলিটি তার মাথায় লেগেছে। ফলে প্রচুর রক্তক্ষরণ হওয়ায় তার অবস্থা সংকটাপন্ন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, কারা গুলি করেছে আমরা এখনো জানতে পারিনি। কি কারণে এ ঘটনা ঘটলো তা খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য, ওই এলাকায় সাম্প্রতিক সময়ে আধিপত্য বিস্তার নিয়ে জনসংহতি সমিতিসহ বেশ কয়েকটি গ্রুপের মধ্যে দ্বন্দ্ব চলে আসছে।

এসসি/