• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৫, ২০১৯, ০২:৩২ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৫, ২০১৯, ০৮:৩৫ পিএম

আবারো ধসে পড়লো একটি প্রাথমিক বিদ্যালয়ের ছাদ

আবারো ধসে পড়লো একটি প্রাথমিক বিদ্যালয়ের ছাদ

বরগুনায় আবারও একটি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষের ছাদের একাংশ ধসে পড়েছে। গত মঙ্গলবার (৯ এপ্রিল) সকালে ক্লাস চলাকালে বরগুনা পৌর শহরের আমতলা পাড় এলাকার ১৬ নং মধ্য বরগুনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনাটি ঘটে। তবে অল্পের জন্য বেঁচে গেছেন শিক্ষার্থীরা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামীমা নিপা জানান, যেই শ্রেণিতে ছাদের একাংশ ধসের ঘটনা ঘটছে। ওই শ্রেণিতে প্রাক প্রাথমিকের শিক্ষার্থীদের পাঠদান চলছিল। যেই স্থানে ছাদের একাংশ ধসে পড়েছে সেই স্থানেই রিফাত নামে এক শিক্ষার্থী বসা ছিল। রিফাত ইউনিফর্ম পরে না আসার কারণে তাকে ইউনিফর্ম পরতে বাসায় পাঠানো হয়। ওই স্থান থেকে উঠে বাসায় যাওয়ার এক থেকে দেড় মিনিটের মধ্যে ছাদ ধসের ঘটনা ঘটে।

তিনি আরো জানান, দুই বছর আগে এই বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে যোগদান করেছেন। ভবনটি ঝুঁকিপূর্ণ হওয়া এবং এ ভবনের ছবিসহ বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। কিন্তু কোনো ফলাফল পাওয়া যায়নি। এমনকি দুই বছরের মধ্যে ঝুঁকিপূর্ণ এই ঝুঁকিপূর্ণ ভবনের কোনো সংস্কার হয়নি। 

বরগুনা সদর উপজেলার ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা আরিফুজ্জামান জানান, এ ঘটনা শুনে তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ভবনটির যে যে স্থানে ফাটল দেখা দিয়েছে, সে স্থানের পলেস্তারা ফেলে দিতে বলা হয়েছে। এর আগে গত শনিবার সাড়ে বারোটার দিকে বরগুনার তালতলীতে ছোটবগী ইউনিয়নের পি কে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণিকক্ষের পলেস্তারা ধসে মানসুরা (৮) নামে তৃতীয় শ্রেণির এক ছাত্রী নিহত হন। এ ঘটনায় আহত হন আরও পাঁচজন।

এসসি/এসজেড