• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৮, ২০১৯, ০৯:৪৮ এএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৮, ২০১৯, ০৯:৪৮ এএম

ছাত্রীকে যৌন নিপীড়নে প্রধান শিক্ষক বরখাস্ত

ছাত্রীকে যৌন নিপীড়নে প্রধান শিক্ষক বরখাস্ত

 

লালমনিরহাটের আদিতমারীতে ছাত্রীকে যৌন নিপীড়নের দায়ে গ্রেফতার হওয়া সেই প্রধান শিক্ষক লুৎফর রহমানকে(৫০) সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তিনি আদিতমারী উপজেলার বড়াবাড়ি এমএইচ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। গত সোমবার তাকে এ অভিযোগে গ্রেফতার করে জেলা কারাগারে পাঠায় পুলিশ।

লালমনিরহাট জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলম সাময়িকভাবে বরখাস্ত বিষয়টি নিশ্চিত করে জানান, বুধবার সন্ধ্যায় ই-মেইলে পাওয়া রংপুর বিভাগীয় উপ-পরিচালক আব্দুল ওয়াহাব স্বাক্ষরিত একটি চিঠিতে বড়াবাড়ি এমএইচ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

উল্লেখ্য, উপজেলার বড়াবাড়ি এমএইচ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক লুৎফর রহমান ওই বিদ্যালয়ের ছাত্রীদের প্রায়দিন যৌন হয়রানি করতেন। কয়েকদিন আগে ওই বিদ্যালয়ের ৫ম শ্রেণির এক শিক্ষার্থীর কাছে টাকা আছে কিনা তা দেখার জন্য দ্রুত বাথরুমে আসতে বলেন প্রধান শিক্ষক লুৎফর রহমান। ওই শিক্ষার্থী শিক্ষকের কথা অনুযায়ী বাথরুমে যান। সেখানে ছাত্রীটিকে টাকার লোভ দেখান প্রধান শিক্ষক। ওই শিক্ষার্থী স্কুল থেকে বাড়িতে ফিরে পুরো ঘটনাটি তার পরিবারকে জানান। পরে প্রতীকার চেয়ে ছাত্রীটির পরিবার সোমবার আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামান কাছে লিখিত অভিযোগ দেন। ছাত্রীটির মা একই অভিযোগ দেন আদিতমারী থানায়ও। এর পর ওইদিন বিকেলে পুলিশ বুড়িরহাট এলাকা থেকে গ্রেফতার করে সেই মামলায় জেলা কারাগারে পাঠায়। 

কেএসটি