• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২, ২০১৯, ১২:৩১ পিএম
সর্বশেষ আপডেট : মে ২, ২০১৯, ০৬:৩২ পিএম

পাঁচ জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ৯

পাঁচ জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ৯

দেশের পাঁচ জেলায় সড়ক দুর্ঘটনায় ৯ জন নিহত হয়েছেন। লক্ষ্মীপুরে হঠাৎ দ্রুত গতির একটি চলন্ত ট্রাক সিএনজি অটোরিকশার স্ট্যান্ডে ঢুকে পড়ায় কয়েকটি অটোরিকশা ধুমড়ে মুচড়ে গেছে। এ সময় ট্রাকচাপায় ঘটনাস্থলেই নিহত হয়েছেন দুখু মিয়া নামে এক সিএনজি অটোরিকশা চালক। আহত হয়েছেন নুর হোসেন ও ইব্রাহিম নামে আরও দুজন সিএনজি অটোরিকশা চালক।

বৃহস্পতিবার (২ মে) সকালে লক্ষ্মীপুর জেলা শহরের উত্তর তেমুহনী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আহতদের উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে নুর হোসেনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক। নিহত দুখু মিয়া রামগঞ্জ উপজেলার পদ্মাবাজার গ্রামের বাসিন্দা। তার মরদেহ সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

প্রত্যক্ষদর্শী বাবুল হোসেন জানান, ভোর সাড়ে ৬টার দিকে লক্ষ্মীপুর বাস ট্রার্মিনাল এলাকা থেকে ছেড়ে আসা দ্রুত গতির একটি ট্রাক উত্তর তেমুহনী এলাকায় স্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা চারটি সিএনজি চালিত অটোরিকশাকে চাপা দেয়। এতে সিএনজি চালক দুখু মিয়া ঘটনাস্থলেই নিহত হন। এ সময় আহত হন আরও দুজন। আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ট্রাক চালকের ঘুমঘুম ভাব থাকায় এ দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে, ভোর বেলায় ঘটনাস্থলে লোকজনের উপস্থিতি ছিল একবারেই কম, তা নাহলে আরও বহু প্রাণহানির ঘটনা ঘটতো বলে জানান স্থানীয়রা।

সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আনোয়ার হোসেন জানান, আহতদের মধ্যে নুর হোসেনের অবস্থা আশঙ্কাজনক। তাকে দ্রুত ঢাকায় নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লোকমান হোসেন মৃত্যুর বিষয়টি নিশ্চিত জানান, ঘাতক ট্রাকটিকে জব্দ করা হয়েছে। তবে চালক ঘটনার পর পালিয়ে যাওয়ায় তাকে আটক করা সম্ভব হয়নি।

বাগেরহাটের রামপালে ট্রাকচাপায় মাহিন্দ্রা চালকসহ ৩জন নিহত হয়েছেন। রামপালের মালিডাঙা এলাকায় সকাল ৭টার দিকে এ দুর্ঘটনা হয়। 

নিহতরা হলেন- মোংলার সোহাগ ও সঞ্জিত মন্ডল। মাহিন্দ্র চালকের পরিচয় নিশ্চিত করেনি পুলিশ। আহত তিনজনকে রামপাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদিকে রাজশাহীর বাঘায় বাস-নসিমন সংঘর্ষে তিনজন নিহত ও ১৫ জন আহত হয়েছেন। 

বাঘা থানা পুলিশ জানায়, সকাল সাড়ে ৬টার দিকে বাঘা থেকে শহরের দিকে যাওয়ার সময় মীরগঞ্জ বাজার এলাকায় রাব্বী এন্টারপ্রাইজের বাসের সঙ্গে একটি নসিমনের সংঘর্ষে বাসটি উল্টে যায়। এতে ঘটনাস্থলেই বাসের হেল্পার আবদুল হানিফ এবং দুই যাত্রী মনোয়ারা বেগম ও বাদল বেওয়া নিহত হয়েছেন। 

আহতদের বাঘা ও চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। এছাড়া আলাদা সড়ক দুর্ঘটনায় যশোরে শার্শা, সাভারের কর্ণপাড়ায় দুইজন নিহত হয়েছেন। 

এসএমএম