• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ৩, ২০১৯, ০৭:০৮ পিএম
সর্বশেষ আপডেট : মে ৩, ২০১৯, ০৭:০৮ পিএম

রংপুরে চোর ধরা ফাঁদে বিদ্যুৎ স্পৃষ্টে তিন জনের মৃত্যু

রংপুরে চোর ধরা ফাঁদে বিদ্যুৎ স্পৃষ্টে তিন জনের মৃত্যু

 

চুরি ঠেকাতে বাড়ির মালিকের পেতে রাখা চোর ধরা ফাঁদে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মা মেয়েসহ তিন জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। শুক্রবার (৩ মে) দুপুরে এ ঘটনার পর পুরো এলাকায় শোকের ছায়া নেমেছে। পুলিশ  নিহতদের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

রংপুর নগরীর কলেজ রোড চারতলা মোড়ের বনানী পাড়ার একটি দ্বিতল বাড়ির মালিক সৈয়দ আলী। ওই বাড়ির দোতলায় চাকুরিজীবী রুবেল ইসলাম নামের এক ব্যক্তি তার পরিবার নিয়ে ভাড়া থাকতেন। পারিবারিক সূত্র জানায়, ওই বাড়িতে এবং ছাদে প্রায় চোর আসতো এবং বাড়ির মালামাল চুরি করে নিয়ে যেত। এরই প্রেক্ষিতে বাড়ি মালিক সৈয়দ আলী ছাদে চোর ধরার জন্য জিআই তারের মাধ্যমে বৈদ্যুতিক সংযোগ দিয়ে রাখতো। শুক্রবার দুপুরে ভাড়াটিয়া রুবেলের স্ত্রী তানিয়া আকতার (২৫) ও তার শিশুকন্যা তাজনিয়াকে (৭) নিয়ে কাপড় শুকানোর জন্য ছাদের উপরে গিয়ে ফাঁদ পাতা তারে কাপড় শুকাতে গিয়ে আটকে যায়। এ সময় তার শিশুকন্যা তানজিয়া এগিয়ে গেলে সেও স্পৃষ্ট হয়ে আটকে যায়। পরে তাদের চিৎকারে তানিয়ার মা তাজমহল (৬০) এসে তাদের বাচঁতে গিয়ে তিনিও আটকে যান।  

পরে পুলিশ এসে ঘটনাস্থল থেকে নিহতদের লাশ উদ্ধার করেন। এ ঘটনার সুষ্ঠু তদন্তকরে অভিযুক্ত বাড়ির মালিকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন স্থানীয়রা। স্থানীয়রা অভিযোগ করে বলেন, চোর ধরতে এ ভাবে মানুষ মারার ফাঁদ পেতে রাখা অন্যায়। এটি দুঃখজনক ঘটনা। আমরা চাই সুষ্ঠু তদন্ত করে আইনি ব্যবস্থা নেয়া হোক।

রংপুর মেট্রোপলিটন পুলিশের সহকারি পুলিশ কমিশনার (কোতয়ালী জোন) জমির উদ্দিন বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। নিহতের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রমেক হাসপাতালের মর্গে নেয়া হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য বাড়ির মালিক সৈয়দ আলীকে থানায় নেয়াহয়েছে। সুষ্ঠু তদন্তের মাধ্যমে আইনি ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

এসজেড