• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১২, ২০১৯, ০৭:১৬ পিএম
সর্বশেষ আপডেট : মে ১২, ২০১৯, ০৭:১৬ পিএম

পুনর্নির্বাচনের দাবিতে বিক্ষোভ

মসিকে ভোট কারচুপির অভিযোগ

মসিকে ভোট কারচুপির অভিযোগ

ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) নির্বাচনে ভোট কারচুপি ও ভয়ভীতি প্রদর্শন করে ফল ছিনিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। ফল প্রত্যাখ্যান ও বিচার বিভাগীয় তদন্তসহ পুনর্নির্বাচনের দাবিতে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে।

রোববার (১২ মে) সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত শহরের ৪নং ওয়ার্ডের হাজারো নারী-পুরুষ এসব কর্মসূচিতে অংশগ্রহণ করেন। বেলা সাড়ে ১১টায় মিছিল নিয়ে হাজারো নারী-পুরুষ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে ঘণ্টাব্যাপী অবস্থান গ্রহণ ও বক্তব্য প্রদান করেন। পরে স্মারকলিপি প্রদান করেন জেলা প্রশাসকের প্রতিনিধি অতিরিক্ত জেলা প্রশাসক সমর কান্তি বসাকের কাছে।

স্মারকলিপিতে সই করেছেন একই এলাকার পরাজিত ৪ জন কাউন্সিলর প্রার্থী। তারা হলেন রাসেল পাঠান, ওয়াহিদুল হাসান সুজন, মনির উল্লাহ রিপন ও সংরক্ষিত নারী আসনের কাউন্সিল প্রার্থী শাহানা আক্তার। এদের মধ্যে রাসেল পাঠান মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক।

কাউন্সিলর প্রার্থীরা স্মারকলিপিতে অভিযোগ করে বলেন, সিটির ৪ নং ওয়ার্ডেরর নির্বাচিত কাউন্সিলর মাহবুবুর রহমান দুলাল ও তার লোকজন নির্বাচনের আগে ও নির্বাচনের দিন নির্বাচনী এলাকার নির্মাণাধীন একটি ভবনে ভোটারদের ধরে নিয়ে দেশীয় অস্ত্র দেখিয়ে ভয়ভীতি প্রদর্শন, এলাকার অলিগলিতে ভোটারদের শারীরিকভাবে লাঞ্ছিত ও নির্বাচনের দিন তাকে ভোট না দিলে দেখে নেওয়ার হুমকি-ধমকি দিয়েছেন। নির্বাচনের দিন প্রকাশ্য বলে বেড়িয়েছেন, ‘এক কোটি টাকা দিয়েছি নির্বাচিত হওয়ার জন্য।’ তার প্রতিফলন ভোটের ফলাফলে পড়েছে বলে দাবি করা হয়।

 

এনআই