• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৪, ২০১৯, ০৮:২৯ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৪, ২০১৯, ০৮:২৯ পিএম

বিএসএফের গুলি, অল্পের জন্য রক্ষা পেলেন বিজিবির সদস্যরা

বিএসএফের গুলি, অল্পের জন্য রক্ষা পেলেন বিজিবির সদস্যরা

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার ভজনপুর সীমান্তে বিএসএফ সদস্যরা বাংলাদেশি গ্রাম লক্ষ্য করে গুলিবর্ষণ করেছে। এতে বাংলাদেশি কেউ হতাহত না হলেও বিজিবির টহলরত সদস্যরা অল্পের জন্য প্রাণে রক্ষা পান।

বিজিবি সূত্র জানায়, সোমবার (১৩ মে) দিবাগত রাত সাড়ে ১২টায় ওই সীমান্তের ৪২৯ নং মেইন পিলারের ৩ নম্বর সাব-পিলার এলাকায় ভারতীয় গরু চোরাচালান হচ্ছে এমন খবরে ভজনপুর বিওপির বিজিবির সদস্যরা অবস্থান নেন। হঠাৎ ভারতের ৯৪ বিএসএফ ব্যাটালিয়নের অমৃকানগর ক্যাম্পের সদস্যরা বাংলাদেশের দিকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলিবর্ষণ করে। এ সময় বিজিবির টহলরত সদস্যরা অল্পের জন্য প্রাণে রক্ষা পান।

পরে বিজিবির সদস্যরা সীমান্ত এলাকার মানুষকে সীমান্তের শূন্য রেখায় না যাওয়ার জন্য সতর্ক করে দেন। মঙ্গলবার (১৪ মে) সকালে সীমান্ত এলাকার লোকজনের মারফতে বিএসএফের গুলিতে ভারতীয় কাঁটাতারের অভ্যন্তরে একজন ভারতীয় নাগরিক নিহত এবং ১টি গরুও মারা যাওয়ার খবর পায় বিজিবি কর্তৃপক্ষ।

বুড়াবুড়ি ইউপির চেয়ারম্যান তারেক হোসেন বলেন, গভীর রাতে আকস্মিক গুলিবর্ষণের শব্দ পেয়ে লোকজন কিছুটা আতঙ্কিতহয়ে পড়ে। মন্ডলপাড়া গ্রামসহ আশপাশের লোকজনের মধ্যে উদ্বেগ ছড়িয়ে পড়ে। আজ শুনেছি ভারতীয় এলাকায় একজন ভারতীয় নাগরিক ও ১টি গরু মারা গেছে। বর্তমানে এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ এরশাদুল হক বলেন, বিএসএফের গুলিবর্ষণের ঘটনায় সতর্ক অবস্থানে থাকায় বিজিবির সদস্যরা প্রাণে রক্ষা পান। তবে তাদেরই একজন নাগরিক নিহত ও একটি গরু মারা যাওয়ার খবর আমরা পেয়েছি।

তিনি আরো জানান, বাংলাদেশি এলাকায় গুলিবর্ষণের ঘটনার প্রতিবাদ জানিয়ে পতাকা বৈঠকের জন্য আহ্বান জানানো হলেও বিএসএফ কর্তৃপক্ষ হতে কোনো সাড়া পাওয়া যায়নি। যেকোনো পরিস্থিতি মোকাবেলায় বিজিবির সদস্যরা সজাগ ও সতর্ক আছেন।

এনআই