• ঢাকা
  • শনিবার, ৩০ মে, ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: মে ১৫, ২০১৯, ০৯:৪৮ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৫, ২০১৯, ০৯:৪৮ পিএম

রংপুরে জাল টাকা ও সরঞ্জামাদিসহ সাবেক সেনা সদস্য গ্রেফতার

রংপুর সংবাদদাতা
রংপুরে জাল টাকা ও সরঞ্জামাদিসহ সাবেক সেনা সদস্য গ্রেফতার
জাল টাকা ও সরঞ্জামাদিসহ আলী হোসেন নামে সাবেক এক সেনা সদস্যকে আটক করে রংপুর মেট্রোপলিটন কোতয়ালী পুলিশ -ছবি : জাগরণ 

ঈদ সামনে রেখে জাল টাকা ছেপে বাজারে ছাড়ার লক্ষ্যে ভারতীয় এবং বাংলাদেশি ১৬ লাখ ১ হাজার জাল টাকা এবং জাল টাকা তৈরির সরঞ্জামাদিসহ আলী হোসেন নামে সাবেক এক সেনা সদস্যকে আটক করেছে রংপুর মেট্রোপলিটন কোতয়ালী পুলিশ। 

বুধবার (১৫ মে) সকালে নগরীর পীরজাবাদ যুগীটারী এলাকার একটি ভাড়া বাসা থেকে টাকা ও মালামালসহ তাকে আটক করা হয়। বিকালে পুলিশ কমিশনার রংপুর কোতয়ালী থানায় প্রেস ব্রিফিংয়ে এ সম্পর্কে বিস্তারিত জানান।  

মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবদুল আলীম মাহমুদ জানান, কুড়িগ্রাম জেলার ভারতীয় সীমান্ত এলাকার রৌমারী টাপুর চর গ্রামের বাসিন্দা আলী হোসেন (৬৬) এক সময় সেনাবাহিনীতে চাকরি করতেন। চাকরি থেকে স্বেচ্ছায় অবসর নিয়ে তিনি এই জাল টাকা তৈরি এবং বাজারজাত করার কাজ শুরু করেন। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি দল বুধবার সকালে ওই এলাকায় তার ভাড়া বাসায় অভিযান চালায়। এ সময় তার ঘর থেকে বাংলাদেশি ১১ লাখ ৫০ হাজার এবং ভারতীয় ৪ লাখ ৬০ হাজার জাল টাকাসহ মোট ১৬ লাখ ১ হাজার টাকা এবং টাকা তৈরির সরঞ্জামাদি জব্দ করা হয়। 

পুলিশ কমিশনার জানান, দীর্ঘদিন থেকেই একটি চক্র এ কাজ করে আসছিল। বিশেষ করে ঈদকে সামনে রেখে কেনাকাটার জন্য ওই চক্রের মাধ্যমে এ কাজ করছিল সে। 

এ ব্যাপারে পুলিশ বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে। এ চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতারে চেষ্টা চলছে। 

এসএমএম