• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৫, ২০১৯, ১০:০০ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৫, ২০১৯, ১০:০০ পিএম

আগুন দেওয়া সেই ক্ষেতের ধান কেটে দিল শিক্ষার্থীরা

আগুন দেওয়া সেই ক্ষেতের ধান কেটে দিল শিক্ষার্থীরা

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পাইকড়া ইউনিয়নের আব্দুল মালেক সিকদারের আগুন দেওয়া ক্ষেতের ধান কেটে দিয়েছে বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা। বুধবার (১৫ মে) দুপুরে জেলার সরকারি সা’দত কলেজ, মাওলানা মোহাম্মদ আলী কলেজ, লায়ন নজরুল ইসলাম ডিগ্রি কলেজসহ বেশ কয়েকটি কলেজের শিক্ষার্থীরা একসঙ্গে আব্দুল মালেকের ক্ষেতের ধান কেটে দেয়।

শ্রমিকের মূল্য বৃদ্ধি ও ধানের দাম কম হওয়ায় আব্দুল মালেক নিজের ক্ষেতের পাকা ধানে আগুন দিয়ে প্রতিবাদ জানান।

লায়ন নজরুল ইসলাম ডিগ্রি কলেজের শিক্ষার্থী মো. রাফি বলেন, ‘সংবাদমাধ্যমে জানতে পারি, শ্রমিকের মূল্য বেশি হওয়ায় ধানক্ষেতে আগুন ধরিয়ে প্রতিবাদ করেছেন আব্দুল মালেক। মানবিক দিক বিবেচনা করে আমরা মালেক কাকার ক্ষেতের ধান কেটে দিয়েছি।’

কৃষক আব্দুল মালেক সিকদার বলেন, আসলে কৃষক বাঁচলে দেশ বাঁচবে। শ্রমিক না পাওয়ায় ও ধানের দাম কম হওয়ায় প্রতিবাদস্বরূপ তিনি ক্ষেতে আগুন দেন। শিক্ষার্থীরা তার ধান কেটে দেওয়ায় তিনি অনেক খুশি।

উল্লেখ্য, গত ১২ মে রোববার দুপুরে কালিহাতী উপজেলার পাইকড়া ইউনিয়নের বানকিনা এলাকার আব্দুল মালেক সিকদার নামের এক কৃষক ধানের ন্যায্য মূল্য না পেয়ে নিজের পাকা ধানে আগুন দিয়ে অভিনব প্রতিবাদ জানান। মালেক সিকদারের এই প্রতিবাদে বিস্ময় প্রকাশ করেছেন এলাকার অধিকাংশ কৃষক। পাকা ধানে আগুন দেখে অনেকেই ছুটে আসেন।

এনআই