• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৬, ২০১৯, ১২:২৫ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৬, ২০১৯, ১২:২৫ পিএম

হবিগঞ্জে আগুনে পুড়ল আট দোকান

হবিগঞ্জে আগুনে পুড়ল আট দোকান

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ শহরে আগুনে আট দোকান পুড়ে প্রায় দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এরমধ্যে পাঁচটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। 

বৃহস্পতিবার (১৬ মে) সকাল ৬টার দিকে শহরের দাউদনগর বাজরের হাজী কমপ্লেক্সে এ ঘটনাটি ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট দুই ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় সূত্র জানায়, সকালে হাজী কমপ্লেক্সে একটি বিকট শব্দ শোনা যায়। এরপরই দেখা যায় কমপ্লেক্সে থেকে আগুন ধোঁয়া বের হচ্ছে। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা পুরো কমপ্লেক্সে ছড়িয়ে পড়ে। পরে খবর পেয়ে শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের ২টি ও হবিগঞ্জ ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।   

মাকের্টের নৈশপ্রহরী আব্দুল মজিদ বলেন, বিকট শব্দে ঘুম ভাঙতে দেখি শামীম টেলিকম থেকে আগুন বের হচ্ছে। সঙ্গে সঙ্গে আগুন ছড়িয়ে পড়ে পাশের দোকানগুলোতে। এতে বেবি চয়েজ, আফিল ক্লথ ষ্টোর, সিকদার পয়েন্ট, আল আমিন ওয়াচ, শাপলা ইলেক্টনিক্স, ও শামীম টেলিকম এ আগুন ধরে যায়। 
 
শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের ইনচার্জ আরিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ধারণা করা হচ্ছে বেবি চয়েজ অথবা শামীম টেলিকমের আইপিএস থেকে আগুনে সূত্রপাত হতে পারে। তিনি আরো বলেন, শায়েস্তাগঞ্জ ফায়ার স্টেশন থেকে দুইটি ও হবিগঞ্জ থেকে তিনটি ইউনিট আগুন নিভাতে কাজ করেছে। আগুনে কোটি টাকার মালামাল পুড়ে ক্ষতি হয়েছে এবং প্রায় ৫ কোটি টাকার মালামাল উদ্ধার করা হয়েছে।

কেএসটি