• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৯, ২০১৯, ১০:৩৪ এএম
সর্বশেষ আপডেট : মে ১৯, ২০১৯, ১০:৩৪ এএম

বান্দরবানে আ’লীগের সমর্থককে গুলি করে হত্যা

বান্দরবানে আ’লীগের সমর্থককে গুলি করে হত্যা

বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের ক্য চিং থোয়াই নামে একজনকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। তিনি আওয়ামী লীগের একজন সমর্থক ছিলেন। ক্য চিং থোয়াই পেশায় একজন মুদি ব্যবসায়ী।

শনিবার রাত দেড়টার দিকে রাজবিলা ইউনিয়নের ৫ নং রাবার বাগান এলাকায় এ ঘটনা ঘটে।

রাজবিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ক্য অংপ্রু জানান, নিহতের বড় ভাই ক্য চিং ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি। শনিবার রাতে তাকে খুঁজতে বাসায় যায় সন্ত্রাসীরা। এ সময় সন্ত্রাসীরা বাসায় তাকে খুঁজে না পেয়ে তার ছোট ভাই ক্যচিং থোয়াইকে ঘুম থেকে উঠিয়ে অস্ত্রের মুখে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। পরে ৫ নং রাবার বাগানে রাস্তার উপর দাঁড় করিয়ে তাকে গুলি ও ছুড়ি দিয়ে নৃশংসভাবে হত্যা করেছে সন্ত্রাসীরা। তবে পাহাড়ের কোন সন্ত্রাসী গোষ্ঠী এই হত্যাকাণ্ডে তা নিশ্চিত করে বলতে পারছেন না কেউ।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম জানান, আওয়ামী লীগের এক সমর্থককে গুলি করে হত্যার ঘটনার কথা শুনেছি। ঘটনাস্থলে এরইমধ্যে আমরা পুলিশ পাঠিয়েছি।

এদিকে, গত ৭ মে বান্দরবানে সন্ত্রাসীদের গুলিতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) এর বিনয় তঞ্চঙ্গ্যা (৩১) নামে এক কর্মী নিহত হয়েছেন। এই ঘটনায় পুরাধন তঞ্চঙ্গ্যা (৩২) নামে আরো একজনকে অপহরণ করা হয়। তবে পুরোধনকে এখনও উদ্ধার করতে পারেনি পুলিশ।

এছাড়াও গত ৯ মে জেলার কুহালং ইউনিয়নে জয়মনি তঞ্চঙ্গ্যা নামে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) আরও এক সমর্থককেও গুলি হত্যা করে সন্ত্রাসীরা। নিহত জয়মনি ছিলেন পেশায় ব্যবসায়ী।

এদিকে, পাহাড়ে সন্ত্রাসীদের হাতে একাধিক লাশ পড়ায় পাহাড়ের এলাকাগুলোতে আতঙ্ক বিরাজ করছে স্থানীয়, জনপ্রতিনিধি ও রাজনীতি বিদদের মাঝে।