• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৯, ২০১৯, ১১:০৪ এএম
সর্বশেষ আপডেট : মে ১৯, ২০১৯, ১১:০৪ এএম

ঠাকুরগাঁও সড়কের বেহাল দশা,পথচারীদের দুর্ভোগ চরমে

ঠাকুরগাঁও সড়কের বেহাল দশা,পথচারীদের দুর্ভোগ চরমে
ঠাকুরগাঁও-পঞ্চগড় সড়কের রুহিয়া এলাকায় প্রায় এক কিলোমিটার রাস্তার এই বেহাল দশা- ছবি: জাগরণ

ঠাকুরগাঁও-পঞ্চগড় সড়কের রুহিয়া এলাকায় প্রায় এক কিলোমিটার রাস্তার বেহাল দশা ও খানা খন্দের কারণে পথচারীদের দুর্ভোগ চরমে উঠেছে।

এ সড়কের রুহিয়া চৌরাস্তা হতে এ.বি কিন্ডার গার্টেন স্কুল হতে উত্তরে ক্যাথলিক মিশন রেলগেট পর্যন্ত এক কিলোমিটার পাকা সড়কের বেহাল দশা হয়ে পড়েছে। সেখানে সড়কের কার্পেটিং উঠে গিয়ে পাথর বের হয়ে পড়েছে এবং ছোট বড় গর্তের সৃষ্টি হয়েছে। এসব গর্তে প্রায় সময়ে পানি জমে থাকে। এ কারণে পথচারী ও বিভিন্ন যানবাহন চলাচলে অসুবিধার সৃষ্টি হচ্ছে। রিক্সা, ভ্যান, অটো চার্জার ও মোটর সাইকেল চালকরা দ্রুত গতিতে চলাচল করতে গিয়ে প্রায় সময়ে দুর্ঘটনায় পতিত হয়। এছাড়াও রাস্তার জীর্ণদশায় ঝাকুনীর কারণে বাস ও ট্রাকের নাটবল্টু প্রায় সময়ে খুলে পড়ছে। 

এ সড়ক দিয়ে পঞ্চগড় জেলার আটোয়ারী উপজেলার সাধারণ মানুষজনকে এ রাস্তা দিয়ে প্রতিদিন ঠাকুরগাঁও শহরে যাতায়াত করতে হয়।এতে তাদের দুর্ভোগের শেষ নেই।

রুহিয়া এলাকার কাঠ ব্যবসায়ী আব্দুল মান্নান জানান, রুহিয়া জনতা ব্যাংকের সামনে রাস্তায় এত বড় গর্ত হয়েছে যে, মোটর সাইকেল নিয়েও ঠিকমতো চলাচল করা যায় না।

উত্তরা এলাকার চাল ব্যবসায়ী তোফাজ্জল হোসেন বলেন, আমরা যারা মিলের ব্যবসা করি, তাদের এলএসডিতে চাল দেয়ার জন্য সারাদিনে অনেকবার রুহিয়া যেতে হয়। প্রতিবার যাতায়াতে অবস্থা কাহিল হয়ে পড়ে। 

মহিলা আওয়ামী লীগ নেত্রী হালিমা বেগম বলেন, রাস্তাটির অবস্থা অনেক খারাপ। গর্ভবর্তী কোন মহিলার জন্য এ রাস্তাটির খুবই ঝুঁকিপূর্ণ। 

স্থানীয় নির্মাণ শ্রমিক আব্দুল কাদের জানান, দীর্ঘদিন রাস্তাটি সংস্কার না করায় এবং কার্পেটিং উঠে গিয়ে রাস্তায় ছোটবড় গর্ত এবং খানা খন্দ সৃষ্টি হওয়ায় রাস্তায় চলাচল করে দুর্ভোগ পোহাতে হয়।

স্থানীয়রা জানান, পঞ্চগড় থেকে আটোয়ারী ভায়া রুহিয়া চৌরাস্তা পর্যন্ত পাকা সড়কটির মালিকানা সড়ক ও জনপদ বিভাগের। রুহিয়া এলাকাটি ঠাকুরগাঁও জেলার আওতায় হওয়ায় পঞ্চগড় সড়ক ও জনপদ বিভাগ এখানে টাকা ব্যয় করতে আগ্রহ পাচ্ছে না। এ কারণে মেরামত না করায় চলাচল অযোগ্য হয়ে পড়েছে রুহিয়া এলাকায় এক কিলোমিটার রাস্তায়।

এ ব্যপারে ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া ইউনিয়ন চেয়ারম্যান মনিরুল হক বাবু বলেন, রাস্তাটি জরুরি ভিত্তিতে মেরামত করার জন্য স্থানীয় এমপিকে অনুরোধ করা হয়েছে। আশা করছি খুব শীঘ্রই রাস্তাটির সংস্কার কাজ চালু করা হবে।

টিএফ