• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৯, ২০১৯, ০৩:৪৮ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৯, ২০১৯, ০৯:৪৯ পিএম

ব্যবসায়ীর আঙুল কর্তন : উপজেলা কমিটি বিলুপ্ত

নাইসসহ ছাত্রলীগের ৭ কর্মীর বিরুদ্ধে মামলা

নাইসসহ ছাত্রলীগের ৭ কর্মীর বিরুদ্ধে মামলা
ছাত্রলীগের সাবেক নেতা তুষার (বামে), কলারোয়া উপজেলা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সভাপতি সাগর ও সাধারণ সম্পাদক নাইস)

সাতক্ষীরার কলারোয়ায় ব্যবসায়ী জি এম তুষারের চারটি আঙুল কেটে নেওয়ার ঘটনায় ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান নাইসসহ ছাত্রলীগের ৭ কর্মীর নামে মামলা হয়েছে। শনিবার (১৮ মে) রাতে কলারোয়া পৌর সদরের গদখালী গ্রামের মৃত রমজান আলী গাজির ছেলে আহত তুষারের চাচা আবু সিদ্দিক বাদী হয়ে এই মামলা দায়ের করেন। তবে এ মামলায় আরো ৩-৪ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। জানা গেছে, ব্যবসায়ী জি এম তুষারও ছাত্রলীগের সাবেক নেতা।

এ ছাড়া এ ঘটনায় ছাত্রলীগের নেতারা জড়িত থাকায় উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে জেলা ছাত্রলীগ। একই সঙ্গে ছাত্রলীগের তিন কর্মীকে বহিষ্কার করা হয়েছে।

মামলার আসামিরা হলেন- উপজেলার দিগং গ্রামের মৃত আফিল উদ্দীন ঢালীর ছেলে রেজাউল ইসলাম, লোহাকুড়া গ্রামের সেলিম হোসেনের ছেলে বাবু, হামিদপুর পরানপুর গ্রামের মোশারফ শেখের ছেলে নাইস শেখ, দিগং গ্রামের আলাল ঢালীর ছেলে মন্টু ঢালী, আলাইপুর গ্রামের আবুল ফজর মেম্বরের ছেলে সাগর হোসেন, একই গ্রামের মৃত শেখ
শাহীনের ছেলে পলাশ এবং রিজু পিতা অজ্ঞাত।

কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, ছাত্রলীগের ওই সাবেক নেতার চার আঙুল কাটার অভিযোগে উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে ছাত্রলীগের তিন কর্মীকে বহিষ্কার করা হয়েছে। শনিবার (১৮ মে) রাতে জেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল ইসলাম ও সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো
হয়।

দুই মাস আগে শেখ সাগর হোসেনকে সভাপতি, মেহেদি হাসান নাইসকে সাধারণ সম্পাদক ও শামীমুজ্জামান টিপুকে সাংগঠনিক সম্পাদক করে তিন সদস্যের কলারোয়া উপজেলা ছাত্রলীগের আংশিক কমিটি গঠন করা হয়। তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় এই কমিটি বিলুপ্ত করা হলো বলে জানান জেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল ইসলাম।

উল্লেখ্য, জমিজমা-সংক্রান্ত বিরোধের জের ধরে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদি হাসান নাইসের নেতৃত্বে ওই আসামিরা শনিবার (১৮ মে) দুপুরে কলারোয়া হাসপাতালের মধ্যে ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক জিএম তুষারের ওপর হামলা করে। হামলাকারীরা ধারালো দায়ের কোপে তার চারটি আঙুল কেটে নেয়।

এনআই