• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৯, ২০১৯, ০৫:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৯, ২০১৯, ০৫:৩৩ পিএম

‘সরকার ভেজাল বলেই আজ খাদ্যপণ্যেও ভেজাল’

‘সরকার ভেজাল বলেই আজ খাদ্যপণ্যেও ভেজাল’

বিএনপির যুগ্ম মহাসচিব ও আল কুরআন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার বলেছেন, ‘আমাদের দেশের সরকার ভেজাল বলেই সর্বত্র খাদ্যেপণ্যেও ভেজাল ছড়িয়ে পড়েছে। সরকারের চেইন অব কমান্ড ভেঙে গেছে। বিধায় আজ ভেজাল ব্যবসায়ীদের নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়েছে সরকার।’

রোববার (১৯ মে) দুপুর ১২টায় নগরীর সদর রোডস্থ অশ্বিনী কুমার টাউন হলে বরিশাল আল কুরআন ফাউন্ডেশন আয়োজিত কেরাত প্রতিযোগিতা ও পবিত্র কুরআন শরিফ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মজিবর রহমান সরোয়ার কথাগুলো বলেছেন।

জাতীয় ইমাম সমিতি বরিশাল মহানগর কমিটির সভাপতি আলহাজমাওলানা কাজী আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে সরকারের সমালোচনা করে মজিবর রহমান সরোয়ার আরো বলেন, একটি রাষ্ট্রের বিচার বিভাগ, আইন ও প্রশাসনকে যদি সরকার কুক্ষিগত করে রাখে, সে দেশের সমাজে অবক্ষয় নেমে আসে, যা আমাদের সমাজে প্রতিনিয়ত ঘটছে।

সরোয়ার বলেন, দেশের সংবিধানে লেখা রয়েছে, আইন তার নিজস্ব গতিতে চলবে। কিন্তু আমাদের দেশের আইন তার নিজস্ব গতিতে চলতে পারছে না। আজ দেশবাসী প্রকাশ্যেই দেখতে পাচ্ছে যে আইন সবার জন্য সমান নয়। কারও জন্য আইন আছে আবার কারও জন্য নেই।

তিনি বলেন, শুধু ফ্লাইওভার করেই যদি দেশ উন্নয়ন হতো,তাহলে দেশের বেকার যুবসমাজ ভূমধ্যসাগরে ডুবে মারা যেত না। তাই দেশের প্রতীয়মান অবক্ষয় থেকে মুক্তি পেতে আলেম-ওলামাদের সোচ্চার হয়ে এগিয়ে আসার আহ্বান জানান মজিবর রহমান সরোয়ার।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন বরিশাল সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ আলহাজ মাওলানা আব্দুল ওয়াহেদ, আলহাজ মাওলানা আব্দুর রব, হাফেজ মাওলানা আব্দুল গফুর ও হাফেজ মাওলানা মাহমুদ।

এর আগে কেরাত প্রতিযোগিত অনুষ্ঠিত হয়। এতে নগরী ও শহরতলী এলাকার ২৫টি মাদ্রাসা থেকে ৭৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় প্রথম স্থান ছাড়াও ২ জনকে রানারআপ এবং আরো ৫ জনকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। প্রতিযোগিতায় বিচারকের দায়িত্বে ছিলেন আলহাজ মাওলানা সামসুল আলম, আলহাজ মাওলানা সিরাজুম মুনির ও হাফেজ আমিনুল ইসলাম।

এনআই