• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৯, ২০১৯, ০৭:০৫ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৯, ২০১৯, ০৭:০৫ পিএম

৬ দফা দাবিতে সুনামগঞ্জে কৃষক লীগের স্মারকলিপি

৬ দফা দাবিতে সুনামগঞ্জে কৃষক লীগের স্মারকলিপি

সুনাগঞ্জের হাওরের কৃষকদের কাছ থেকে হয়রানিমুক্ত ও সিন্ডিকেট-ফড়িয়ামুক্ত পরিবেশে ন্যায্যমূল্যে ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা বৃদ্ধিসহ ৬ দফা দাবিতে খাদ্যমন্ত্রী বরাবর জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি দিয়েছে সুনামগঞ্জ জেলা কৃষকলীগ।

রোববার (১৯ মে) দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. হারুনুর রশীদ এর নিকট স্মারকলিপি দেন সংগঠনের নেতাকর্মীরা।

স্মারকলিপিতে বলা হয়, এবার সুনামগঞ্জের হাওরে ১৩ লাখ ১২ হাজার ৫০০ মে. টন ধান উৎপাদন হয়েছে। এই অর্থ বছরে কৃষকদের উৎপাদিত ধান থেকে মাত্র ৬ হাজার ৫০৮ মে. টন ধান নেবে সরকার। যা উৎপাদনের তুলনায় অতি নগণ্য। এটা কৃষকদের প্রতি প্রহসন ছাড়া আর কিছুই নয়।
 
স্মারকলিপিতে আরও বলা হয় কৃষকদের কাছ থেকে সংগৃহীত ধানের পরিমাণ ৫০ হাজার মেট্রিকটন বাড়িয়ে হয়রানিমুক্ত ও সিন্ডিকেটমুক্ত পরিবেশে ধান সংগ্রহের পাশাপাশি ধান ক্রয়ে মনিটরিং কমিটির মাধ্যমে তালিকা দিতে হবে।
 
এ সময় কৃষকদের প্রতি বৈষম্য কমিয়ে কৃষকদের শ্রমঘামে ফলানো বোরো ধানের ন্যায্যমূল্য প্রদানের দাবি জানান সংগঠনের নেতাকর্মীরা।
এ সময় উপস্থিত জেলা কৃষকলীগের আহবায়ক আব্দুল কাদির শান্তি, যুগ্ম আহবায়ক জুনেদ আহমদ, সদস্য সচিব বিন্দু তালুকদার,জেলা কৃষকলীগের সদস্য সালমা আক্তার চৌধুরী, রফিকুল ইসলাম কালা, সদর উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক নজরুল ইসলাম,সদস্য সচিব মহিবুর রহমান,পৌর কৃষকলীগের যুগ্ম আহবায়ক এনামুল হক শামীম, বিশ্বম্ভরপুর উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক আব্দুল কাহার সহ সংগঠনের নেতাকর্মীরা।

একেএস