• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৯, ২০১৯, ০৯:২০ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৯, ২০১৯, ০৯:২০ পিএম

নতুন ট্রেনের যাত্রাবিরতির দাবি

সান্তাহারে ঢাকাগামী দ্রুতযান ট্রেন অবরোধ

সান্তাহারে ঢাকাগামী দ্রুতযান ট্রেন অবরোধ
সান্তাহার জংশন স্টেশনে পঞ্চগড় থেকে ঢাকাগামী নতুন ট্রেনের যাত্রাবিরতির দাবিতে স্থানীয় জনতা দ্রুতযান ট্রেন অবরোধ করে    ছবি : জাগরণ

বগুড়ার সান্তাহার জংশন স্টেশনে পঞ্চগড় থেকে ঢাকাগামী আন্তনগর নতুন ট্রেন পঞ্চগড় এক্সপ্রেসের যাত্রাবিরতির দাবিতে আন্দোলনে নেমেছেন সান্তাহার শহরসহ এর আশপাশ এলাকার হাজার হাজার মানুষ।

ট্রেনের যাত্রাবিরতি বাস্তবায়ন কমিটির আন্দোলনের ৪ দিনের কর্মসূচির শেষ দিন রোববার (১৯ মে) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত রেলপথ অবরোধ কর্মসূচি পালন করা হয়। অবরোধ চলাকালে পঞ্চগড় থেকে ঢাকাগামী আন্তনগর দ্রুতযান ট্রেন সান্তাহার জংশন স্টেশনে এসে পৌঁছালে অবরোধকারীরা ট্রেনটি ২৫ মিনিট অবরোধ করে রাখেন। এ সময় ট্রেনটির বিলম্ব আর খরতাপে যাত্রীসাধারণকে চরম দুর্ভোগে পড়তে হয়।

এ বিষয়ে এই দাবি বাস্তবায়ন কমিটির যুগ্ম আহ্বায়ক স্থানীয় আওয়ামী লীগ নেতা সাজেদুল ইসলাম চম্পা বলেন, এ দাবি বাস্তবায়ন করা না হলে সান্তাহার জংশন স্টেশনের ওপর দিয়ে কোনো ট্রেন চলতে দেওয়া হবে না।

এ ব্যাপারে স্থানীয় স্টেশন মাস্টার রেজাউল ইসলাম ডালিম বলেন, সান্তাহার জংশন একটি বৃহত্তম জংশন স্টেশন। এখানে হাজার হাজার ট্রেনযাত্রী ওঠানামা করে। এ কারণে রেল কর্তৃপক্ষের এই স্টেশনে নতুন ট্রেনের যাত্রাবিরতি দেওয়া উচিত।

আগামী ২৫ মে থেকে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি পঞ্চগড়-ঢাকার মধ্যে চলাচল করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটির উদ্বোধন করবেন। পঞ্চগড় থেকে ট্রেনটি যাত্রা করে ঠাকুরগাঁও, দিনাজপুর ও পার্বতীপুরে যাত্রাবিরতি দিয়ে ঢাকায় পৌঁছাবে। নওগাঁ, বগুড়া ও জয়পুরহাট  জেলার মোহনায় অবস্থিত প্রাচীন ঐতিহ্যবাহী জনগুরুত্বপূর্ণ জংশন স্টেশন হওয়া সত্ত্বেও সান্তাহার জংশন স্টেশনে যাত্রাবিরতি না দেওয়ায় পঞ্চগড় ট্রেন যাত্রাবিরতি বাস্তবায়ন কমিটি প্রায় চার দিন ধরে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে।

এনআই