• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: মে ২০, ২০১৯, ১০:৩৮ এএম
সর্বশেষ আপডেট : মে ২০, ২০১৯, ০৩:৪৪ পিএম

সিন্ডিকেট নয়, কৃষকদের কাছ থেকে ধান কিনতে হবে : মাশরাফী   

নড়াইল সংবাদাতা 
সিন্ডিকেট নয়, কৃষকদের কাছ থেকে ধান কিনতে হবে : মাশরাফী   

দেশের কৃষকরা যখন ধানের ন্যায্য মূল্য না পেয়ে হতাশায় নিমজ্জিত হয়ে দিশেহারা হয়ে পড়েছেন, ঠিক তখনই তাদের পাশে এসে দাঁড়ালেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য এবং বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। 

রোববার (১৯ মে) রাতে নড়াইল জেলা প্রশাসককে ফোন করে মাশরাফী বিন মোর্ত্তজা সরাসরি কৃষকদের কাছ থেকে ধান ক্রয়ের কথা বলেন।

উল্লেখ্য, ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ দল চ্যাম্পিয়ন পর শনিবার (১৮ মে) রাতেই দেশে ফেরেন মাশরাফী। দেশে ফিরে বিভিন্ন মাধ্যমে তিনি জানতে পারেন, কৃষকরা ধানের ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হচ্ছে। তাদের উৎপাদন খরচও উঠছে না। 

যেখানে এক মণ ধান সরকার ক্রয় করছেন ১ হাজার ৪০ টাকা, সেখানে নড়াইলের হাট-বাজারে কৃষকদের ধান বিক্রি করতে হচ্ছে সাড়ে ৬০০ থেকে ৭০০ টাকায়।

বিষয়টি জানার পর রোববার রাতে সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা জেলা প্রশাসক আনজুমান আরাকে ফোন করে সরাসরি যাতে কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করা হয় সে বিষয়ে ব্যবস্থা গ্রহণের কথা বলেন। কৃষকদের উৎপাদিত পণ্য নিয়ে কেউ যেন ছিনিমিনি খেলতে না পারে, সে বিষয়ে তিনি সতর্ক থাকার পরামর্শ দেন।

নড়াইল জেলা প্রশাসককে মাশরাফী আরও বলেন, কোনো সিন্ডিকেটের মাধ্যমে ধান ক্রয় করা হচ্ছে এমন তথ্য প্রমাণ পেলে সে যেই হোক না কেন; তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। 

মাশরাফীর ফোনের বিষয়টি নিশ্চিত করে নড়াইল জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, আমরা জেলা প্রশাসনের পক্ষ থেকেও চাই কৃষক যাতে তাদের উৎপাদিত পণ্যের নায্য মূল্য যেন পায়। কোনো অসাধু কৃষক যেন কারোর মাধ্যমে ধান বিক্রি না করে খাদ্য গুদামে সরাসরি বিক্রি করে, এজন্য সকলের সহযোগিতাও কামনা করেন তিনি।

আরআইএস 

Space for Advertisement