• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২১, ২০১৯, ১২:৫০ পিএম
সর্বশেষ আপডেট : মে ২১, ২০১৯, ১২:৫০ পিএম

সিগারেট চুরির লজ্জায় কিশোরের আত্মহত্যা

সিগারেট চুরির লজ্জায় কিশোরের আত্মহত্যা

রাব্বি (১৫) নামের এক স্কুলছাত্র গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। দোকান থেকে সিগারেট চুরির ঘটনায় জরিমানা দেওয়ার পর গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে। মঙ্গলবার বেলা ১১টার দিকে মেহেরপুরের গাংনী উপজেলার কড়ুইগাছি গ্রামে দুর্ঘটনা ঘটনা ঘটে।
রাব্বি কড়ুইগাছি গ্রামের চিনির উদ্দিনের ছেলে ও স্থানীয় মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র।

স্থানীয় সূত্রে জানা গেছে, সকাল ৭টার দিকে গ্রামের পার্শ্ববর্তী কেইবি মোড়ে কছিম উদ্দিনের দোকান থেকে সিগারেট চুরি করে রাব্বি ও তার বন্ধু জনি। এ অভিযোগে দোকানদার ও তার সঙ্গীয় হুদা মিয়া দুই কিশোরকে বেঁধে মারধর করে।

আত্মহননকারী রাব্বির পিতা চিনির উদ্দিন বলেন, মুদি দোকানদার ও তার লোকজন ছেলেদের হাত বেঁধে বেধড়ক মারপিট করেছে। এতেও তারা ক্ষান্ত হয়নি। সালিশ করে অর্থ জরিমানা নিল। সেখান থেকে ছেলে নিয়ে বাড়ি ফিরে আমরা কাজে ব্যস্ত হয়ে পড়ি। এ ফাঁকে সে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে। মিথ্যা চুরির অপমান সইতে না পেরে ছেলে আমার আত্মহত্যা করেছে। আমি এর বিচার চাই।

স্থানীয় সূত্রে জানা গেছে, মুদি দোকানি ও তার লোকজন দুই কিশোরকে বেঁধে রাখার পর সালিশ বসানো হয়। রায়পুর গ্রামের সাবেক মেম্বার ও আওয়ামী লীগ নেতা আব্দুল হান্নান হনা ও সাবেক ছাত্রলীগ নেতা হাসান রেজা সেন্টু মধ্যস্থতা করেন।

এ প্রসঙ্গে হনা ও সেন্টু বলেন, তারা স্বীকার করে তিন মাস ধরে চুরি করছে। গরিব দোকানীর আর্থিক বিষয় বিবেচনা করে দুই কিশোরের পরিবারকে ১০ হাজার টাকা দিয়ে দিতে বলা হয়। ওই টাকা দোকানের ক্ষতিপূরণ হিসেবে দেয়া হয়েছে।

গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হরেন্দ্র নাথ সরকার বলেন, আমি নিজেই ঘটনাস্থলে যাচ্ছি। প্রাথমিক তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে। পরিবারের পক্ষ থেকে এখনও কোনও অভিযোগ দেয়া হয়নি।

কেএসটি