• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২১, ২০১৯, ০৫:৩৯ পিএম
সর্বশেষ আপডেট : মে ২১, ২০১৯, ০৫:৩৯ পিএম

ভোমরা স্থলবন্দরের আমদানি-রফতানি ৪ দিন বন্ধ

ভোমরা স্থলবন্দরের আমদানি-রফতানি ৪ দিন বন্ধ

ভারতের ঘোজাডাঙ্গায় ডিজিটাল পদ্ধতি চালুর কারণে আমদানি-রফতানিতে ধ্স নামায় দেশের দ্বিতীয় বৃহত্তম বন্দর সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরের সকল প্রকার কার্যক্রম ৪ দিন বন্ধ থাকবে।

আর আমদানি-রফতানিতে ধ্স নামায় সে দেশের সিঅ্যান্ডএফ এজেন্ট কর্মচারী ও কার্গোওয়েল ফেয়ার ইউনিয়ন ৪ দিনের ধর্মঘটের ডাক দেওয়ায় মঙ্গলবার (২১ মে) সকাল থেকে বন্ধ রয়েছে বন্দরের আমদানি-রফতানি কার্যক্রম। এর ফলে ক্ষতিগ্রস্ত হচ্ছেন সাধারণ ব্যবসায়ীরা।

ভোমরা সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের নেতারা জানান, চলতি সপ্তাহে ভারতীয় কাস্টমসের নির্দেশে ঘোজাডাঙ্গা শুল্ক স্টেশনে অনলাইনে (ডিজিটাল পদ্ধতিতে) দাপ্তরিক কার্যক্রম শুরু হয়। এর ফলে ভোমরা ও ঘোজাডাঙ্গা বন্দরের আমদানি-রফতানি কার্যক্রম ৭০ ভাগ হ্রাস পায়। এর প্রতিবাদে ভারতের ঘোজাডাঙ্গা সিঅ্যান্ডএফ এজেন্ট কর্মচারী ও কার্গোওয়েল ফেয়ার ইউনিয়ন মঙ্গলবার সকাল থেকে ৪ দিনের ধর্মঘটের ডাক দেয়। ধর্মঘটের প্রভাবে ভোমরা বন্দরের বিপরীতে ভারতের ঘোজাডাঙ্গা এলাকায় প্রায় আড়াই হাজার আমদানিজাত পণ্যবাহী ট্রাক আটকা পড়ে আছে বলে জানান সাধারণ ব্যবসায়ীরা ।

ভোমরা সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সহসভাপতি রামকৃষ্ণ চক্রবর্তী বিষয়টি নিশ্চিত করে জানান, ভারতের ঘোজাডাঙ্গা সিঅ্যান্ডএফ এজেন্ট কর্মচারী ও কার্গোওয়েল ফেয়ার ইউনিয়নের ধর্মঘটের কারণে অচল হয়ে পড়েছে ভোমরা বন্দরের আমদানি-রফতানি কার্যক্রম।

এনআই