• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মে ২২, ২০১৯, ০৯:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : মে ২২, ২০১৯, ০৯:৩৭ পিএম

বেড়ানোর কথা বলে ২ বন্ধুকে অপহরণ, গ্রেপ্তার ২

বেড়ানোর কথা বলে ২ বন্ধুকে অপহরণ, গ্রেপ্তার ২

গাজীপুর থেকে অপহৃত দশম শ্রেণিতে পড়ুয়া দুই শিক্ষার্থীকে অপহরণের এক দিন পর সাভারের আশুলিয়া থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় অপহৃতের এক বন্ধুসহ দুই অপহরণকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (২২ মে) সকালে আশুলিয়ার জামগড়া এলাকার একটি বাড়ি থেকে অপহৃত দুই শিক্ষার্থীকে উদ্ধার করা হয়। 

অপহৃত উজ্জ্বল খান (১৮) গাজীপুর জেলার কালিয়াকৈর থানার মৌচাক গ্রামের জসিম উদ্দিন খানের ছেলে ও মেহেদী হাসান শুভ (১৮) একই এলাকার জহির হোসেনের ছেলে। তারা স্থানীয় একটি স্কুলের দশম শ্রেণির শিক্ষার্থী।

অপহরণকারী মো. মহিন (১৮) বগুড়া জেলার সোনাতলা থানার রানীপাড়া গ্রামের মো. ফিরোজের ছেলে। সেও একই এলাকায় বসবাস করে শুভ ও উজ্জ্বলের সাথে একই শ্রেণিতে পড়ে।

অপহৃত দুই শিক্ষার্থী জানায়, মঙ্গলবার (২১ মে) সকাল ৮টার দিকে গাজীপুর জেলার কালিয়াকৈর এলাকার নিজ বাড়ি থেকে তাদের ফোনে ডেকে নেয় সহপাঠী বন্ধু মহিন। পরে মহিন বেড়ানোর কথা বলে তাদেরআশুলিয়ার জামগড়া এলাকায় নিয়ে এসে একটি বাড়িতে আটকে রাখে।

এ সময় মহিনের সঙ্গী জামগড়া এলাকার হিমেল, মিজানসহ বেশ কয়েকজন তাদের মারধর করে। একপর্যায়ে মুঠোফোনে তাদের পরিবারের কাছে ২ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। 

এ ঘটনায় থানায় অভিযোগ দায়েরের পর বিকাশের মাধ্যমে ১০ হাজার টাকা পাঠানোর সূত্র ধরে অপহরণকারীদের অবস্থান নিশ্চিত হয় পুলিশ। পরে বুধবার সকালে আশুলিয়ার জামগড়া এলাকার একটি বাসা থেকে তাদের উদ্ধার করে পুলিশ। এ সময় পুলিশ মহিনকে আটক করতে পারলেও বাকিরা পালিয়ে যায়।

আশুলিয়া থানার ওসি (তদন্ত) জাবেদ মাসুদ জানান, এ ঘটনায় বুধবার দুপুরে থানায় একটি মামলা দায়েরের পর গ্রেপ্তারকৃতদের ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে। একই সাথে অপহরণের ঘটনায় জড়িত বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

এনআই