• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৩, ২০১৯, ০৫:২৬ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৩, ২০১৯, ০৫:২৬ পিএম

জনসচেতনতায় মাঠে চাঁদপুর প্রশাসন

জনসচেতনতায় মাঠে চাঁদপুর প্রশাসন

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জনসচেতনতায় কাজ করছে চাঁদপুরের প্রশাসন। বৃহস্পতিবার (২৩ মে) জেলার বিভিন্ন স্থানে প্রশাসনিক কর্মকর্তাদের অভিযানে নেমে জনসচেতনতা বাড়াতে কাজ করতে দেখা গেছে।

বৃহস্পতিবার সকালে চাঁদপুর যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে জনসচেতনতামূলক প্রশিক্ষণ কোর্স করা হয়। জনসচেতনতামূলক প্রশিক্ষণ কোর্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান। ওই সময় তিনি যুবকদের উদ্দেশে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, ইভ টিজিং, নারী ও শিশু নির্যাতন, চুরি-ছিনতাই, প্রতিরোধে সচেতনতামূলক বক্তব্য প্রদান করেন।

এরপর তিনি ঈদে ঘরমুখী মানুষের নিরাপত্তার স্বার্থে লঞ্চঘাট, রেলওয়ে স্টেশন এলাকায় যানজট নিরসন, যাত্রীদের হয়রানি, চাঁদাবাজি, ছিনতাই, মলম পার্টির হাত থেকে যাত্রীসেবা নিশ্চিত করার লক্ষ্যে লঞ্চঘাট এলাকা পরিদর্শন ও ব্রিফিং করেন।

এদিকে জেলার ব্যবসায়িক কেন্দ্রবিন্দু হাজীগঞ্জ উপজেলায় পবিত্র রমজান ও আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে নিত্যপণ্যের গুণগতমান রক্ষা ও হাজীগঞ্জ বাজারের যানজট নিরসনে উপজেলা নির্বাহী অফিসার বৈশাখী বড়ুয়া ও সহকারী কমিশনার (ভূমি) জিয়াউল ইসলাম চৌধুরী ফুটপাত দখলমুক্তকরণ অভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এছাড়া বৃহস্পতিবার দুপুরে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন রনি ব্যাংক ও তার আশপাশ এলাকার নিরাপত্তা জোরদার, গ্রাহকদের উত্তোলিত টাকার নিরাপত্তা বিধানসহ বিভিন্ন সমস্যা নিয়ে ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।

এনআই