• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মে ২৬, ২০১৯, ১১:২৪ এএম
সর্বশেষ আপডেট : মে ২৬, ২০১৯, ১১:২৫ এএম

পুকুর দখল করে স্থাপনা নির্মাণ

পুকুর দখল করে স্থাপনা নির্মাণ
পটুয়াখালীর মহিপুর ইউনিয়নে পুকুর দখল করে নির্মাণ করছে দোকান ও ঘর- ছবি: জাগরণ

 

পটুয়াখালির মহিপুর ইউনিয়ন ভূমি অফিসের পিছনের পুকুর দখল করে নির্মাণ করা হয়েছে দোকান ও ঘর। অভিযোগ রয়েছে স্থানীয় প্রভাবশালীদের ছত্রছায়ায় ম্যানেজ কৌশলে রাতের আধারে এ ঘর তোলা হয়েছে। ঘর তোলায় জড়িতদের দাবি পুরনো দোকান ঘরের চালা পরিবর্তন করেছেন তারা। এ নিয়ে ইউনিয়ন ভূমি কর্মকর্তাসহ দখলদারদের রয়েছে পরস্পর বিরোধী বক্তব্য। তবে কবিমঞ্চ নামে পরিচিত সরকারি এ খাস জমি ও পুকুর দখল করে স্থাপনা নির্মাণের ঘটনায় ক্ষুদ্ধ হয়ে উঠেছে সাধারণ মানুষ।  

স্থানীয়রা জানায়, জেলার মহিপুর সদর থানার শেখ রাসেল সেতুর নিচে মহিপুর ইউনিয়ন ভূমি অফিসের পিছনের পুকুর দখল করে দোকান ঘর তোলে একই এলাকার আলমগীর হোসেন, দেলোয়ার চৌকিদার ও সুলতান ফরাজী। ৩০ ফুট প্রস্থ ও ২০ ফুট দৈর্ঘ্যের সমান এ দোকান ঘরটির শুক্রবার রাতে তিনজনে মিলে নির্মাণ করেছে। 

মহিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তা (তহশিলদার) আজিজ বলেন, শুক্রবার রাতের আধারে ঘর তোলার সংবাদ জেনে তাৎক্ষণিকভাবে লোক পাঠিয়ে কাজ বন্ধসহ স্থাপনা ভেঙে নেয়ার নির্দেশনা দেয়া হয়েছে। অফিসের লোকজন সেখানে উপস্থিত থেকে স্থাপনা সরানো বিষয়টি পর্যবেক্ষণ করছে। 
 
এ বিষয়ে জানতে চাইলে দেলোয়ার চৌকিদার বলেন, পুরনো ঘরের চাল পরিবর্তন করতে গিয়ে রাত হয়ে গিয়েছিল। পুলিশ এসে কাজ বন্ধ করতে বলায় আমরা কাজ বন্ধ রেখেছি। তবে ইউনিয়ন ভূমি অফিস থেকে কেউ কাজ বন্ধ করতে বলেনি কিংবা ভেঙে নেয়ার নির্দেশ দেয়নি। 

কলাপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনুপ কুমার দাস বলেন, বিষয়টি জানার পরে অভিযুক্তদের কাজ বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। তাদের রোববার (২৬ মে) অফিসে দেখা করার জন্য বলা হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।   

টিএফ