• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ৩১, ২০১৯, ০২:৪৭ পিএম
সর্বশেষ আপডেট : মে ৩১, ২০১৯, ০২:৪৭ পিএম

বিজিবির হাতে সকালে আটক, রাতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত 

বিজিবির হাতে সকালে আটক, রাতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত 

দিনাজপুরের হাকিমপুরে বর্ডার গার্ড বাংলাদেশর (বিজিবি) ২০ ব্যাটালিয়নের সদস্যদের হাতে ইয়াবা নিয়ে সকালে আটকের পর রাতে ক্রসফায়ারে দেলোয়ার হোসেন (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত দেলোয়ার উপজেলার নন্দীপুর গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে।

বিজিবি মংলা ক্যাম্পের কমান্ডার আবু সাঈদ জানান, বৃহস্পতিবার বেলা ১২টার দিকে মংলা বিওপি ক্যাম্পের বিজিবি’র সদস্যরা দেলোয়ারকে উপজেলার নন্দীপুর সীমান্ত এলাকা থেকে ৯৫৮টি ইয়াবাসহ আটক করে। 

জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়নের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতের জানানো হয়েছে যে, আটককৃত দেলোয়ার মাদক কারবারের সাথে জড়িত। তাকে আটকের পর জিজ্ঞাসাবাদ করা হলে এসময় তিনি জানান, চেংগ্রাম এলাকায় চোরাকারবারীরা বিপুল পরিমাণ ইয়াবা পাচারের জন্য গাড়ি ভর্তি করে পাচার করা হবে। দেলোয়ারের দেওয়া তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়নের এক প্লাটুনের সদস্যরা বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে সেখানে গেলে ওঁৎ পেতে থাকা চোরাকারবারিরা বিজিবি সদস্যদের ওপর গুলি চালান। এসময় বিজিবিও পাল্টা গুলি করেন। এতে প্রতিপক্ষের গুলিতে ৩ জন বিজিবি সদস্য আহত হন এবং চোরাকারবারি দেলোয়ার হোসেন নিহত হন। আহত বিজিবি সদস্যদের বিজিবি ব্যাটালিয়নে চিকিৎসা দেওয়া হচ্ছে। এসময় বিজিবি ঘটনাস্থল থেকে ৫০০ বোতল ফেন্সিডিল ও দেশিয় ৩টি চাপাতি উদ্ধার করেছেন। 

হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমএ আনোয়ার হোসেন জানান, এ ঘটনায় বিজিবি মংলা ক্যাম্পের ক্যাম্প কমান্ডার বাদি হয়ে শুক্রবার (৩১ মে) সকালে হাকিমপুর থানায় দুটি মামলা করেছেন। 

কেএসটি