• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ৩১, ২০১৯, ০৯:০৫ পিএম
সর্বশেষ আপডেট : মে ৩১, ২০১৯, ০৯:০৫ পিএম

সেপটিক ট্যাংক পরিষ্কার করতে গিয়ে স্বামী-স্ত্রীর মৃত্যু

সেপটিক ট্যাংক পরিষ্কার করতে গিয়ে স্বামী-স্ত্রীর মৃত্যু
ছবি : সংগৃহীত

ফরিদপুরের সদরপুর উপজেলার চরব্রাহ্মণদী গ্রামে নিজ বাড়ির সেপটিক ট্যাংক পরিষ্কার করতে গিয়ে স্বামী-স্ত্রী দুজনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। শুক্রবার (৩১ মে) বেলা ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন চরব্রাহ্মণদী গ্রামের মৃত রাশেদ হাওলাদারের ছেলে সৌদি প্রবাসী মো. মিরাজ হাওলাদার (৪৫) ও তার স্ত্রী চায়না বেগম (৩৫)।

এলাকাবাসী জানান, নিহত মিরাজ হাওলাদার প্রায় ৮ বছর আগে সৌদি আরবে যান। সেখানে আকামার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় পুলিশের হাতে আটক হন। গত দুই মাস আগে প্রবাসজীবন শেষ করে একেবারেই দেশে চলে আসেন।

মিরাজের স্ত্রী চায়না বেগম সদরপুর উপজেলার ভাষানচর ইউনিয়নের আমিরাবাদ চৌরাস্তা গ্রামের কলম শিকদারের মেয়ে। প্রায় ২০ বছর আগে তাদের বিয়ে হয়। সংসারজীবনে তাদের একটি পুত্রসন্তান রয়েছে। তার নাম হৃদয় হোসেন। হৃদয় ফরিদপুর ইয়াছিন কলেজে পড়ালেখা করে।

নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে মিরাজ হাওলাদার তার বাড়ির ১০-১৫ ফুটের একটি মল মজুদ রাখার পাকা নতুন সেপটিক ট্যাংকের ভেতর বাঁশ-কাঠ সরিয়ে পরিষ্কার করতে ট্যাংকের ভেতরে প্রবেশ করেন। সেপটিক ট্যাংকের ভেতরে প্রবেশের পর তিনি অসুস্থ হয়ে পড়ে চিৎকার দেন। তার চিৎকারে স্ত্রী চায়না বেগম স্বামীকে উদ্ধার করতে ওই ট্যাংকের ভেতরে প্রবেশ করেন। স্বামীকে উদ্ধার করতে গিয়ে চায়না বেগম নিজেও গ্যাসে আক্রান্ত হয়ে পড়েন।

পরে মা-বাবার খোঁজ না পেয়ে তার ছেলে হৃদয় হোসেন (১৮) সেপটিক ট্যাংকের কাছে গেলে তাদের করুণ অবস্থা দেখতে পায়। পরে তার চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এসে তাদেরকে ওই ট্যাংক থেকে উদ্ধার করে মুমূর্ষু অবস্থায় সদরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। চিকিৎসক জানান, হাসপাতালে আনার আগেই তাদের মৃত্যু হয়।

এ ঘটনায় পুরো এলাকায় শোকের ছায়া বিরাজ করছে। দুই পরিবারের সদস্যদের আহাজারিতে পরিবেশ ভারী হয়ে ওঠে।

এনআই