• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১, ২০১৯, ০১:৪৩ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১, ২০১৯, ০১:৪৩ পিএম

নেই শৃঙ্খলা, সড়কে দাপট বাড়ছে ইজিবাইকের

নেই শৃঙ্খলা, সড়কে দাপট বাড়ছে ইজিবাইকের

চুয়াডাঙ্গা শহরে ইজিবাইকের দাপট দিন দিন বেড়েই চলেছে। ইজিবাইক বাড়ার কারণে শহরে যান চলাচলে কোনো শৃঙ্খলা থাকছে না। যে যার ইচ্ছা মতো এসব যান চালাচ্ছে। এতে প্রতিদিন শহরে সৃষ্টি হচ্ছে যানজট। বেপরোয়াভাবে চলাচল করছে ইজিবাইকগুলো। অদক্ষ চালকের কারণে যেখানে-সেখানে ইউটার্ন নেয়া ও যাত্রী ওঠানো-নামানোতে প্রতিদিনই ছোট-বড় দুর্ঘটনা ঘটছে।

জানা গেছে, চুয়াডাঙ্গা সদর হাসপাতালকে কেন্দ্র করে চুয়াডাঙ্গা জেলার চারটি উপজেলাসহ পার্শ্ববর্তী জেলা মেহেরপুর ও ঝিনাইদহ থেকেও প্রতিদিন শত শত ইজিবাইক চলে আসছে চুয়াডাঙ্গা জেলা শহরে। ভিড় করছে হাসপাতাল চত্বরসহ শহরের প্রধান প্রধান সড়ক। 

চুয়াডাঙ্গা সদর উপজেলার সরোজগঞ্জ এলাকার শরিফুল ইসলাম নামের এক ইজিবাইক চালক জানান, সহজ পেশা হিসেবে সহজেই অর্থ আয়ের আশায় ইজিবাইক চালাচ্ছি।

বাংলাদেশ অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটির জেলা সভাপতি মুনতাজুর রহমান জানান, বর্তমানে চুয়াডাঙ্গা পৌর এলাকায় ৭শ ইজিবাইক চলাচলের অনুমোদন থাকলেও শহরে দুই হাজারের বেশি ইজিবাইক চলাচল করে। আর ঈদকে সামনে রেখে জেলার নানা এলাকা থেকে শহরে আসা ইজিবাইকের কারণে বর্তমানে শহরে দুই হাজারেরও বেশি ইজিবাইক চলাচল করছে।

চুয়াডাঙ্গা ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর মাহবুব কবির জানান, ঈদ উপলক্ষে নিজ এলাকামুখী মানুষের চাপ ও ঈদের কেনাকাটার জন্য শহরে যানবাহন বেড়ে গেছে। ফলে কয়েকটি পয়েন্টে যানজট তৈরি হচ্ছে। আমাদের ট্রাফিক পুলিশ যান চলাচল স্বাভাবিক রাখতে দিন থেকে রাত কাজ করে চলেছে।

চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র ওবাইদুর রহমান চৌধুরী জিপু জানান, আমরা ৭শ ইজিবাইকের অনুমোদন দিয়েছি। তারপরেও চুয়াডাঙ্গা শহরে ইজিবাইকের সংখ্যা বেড়েছে। খুব দ্রুত পৌর এলাকায় ইজিবাইকের অনিয়ন্ত্রিত চলাচল নিয়ন্ত্রণ করা হবে এবং যাদের অনুমোদন নেই তাদের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

কেএসটি