• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ৩, ২০১৯, ১০:১৪ এএম
সর্বশেষ আপডেট : জুন ৩, ২০১৯, ১০:১৪ এএম

সিলেট-সুনামগঞ্জ সড়কে বাস চলাচল বন্ধ

সিলেট-সুনামগঞ্জ সড়কে বাস চলাচল বন্ধ

সিলেট-সুনামগঞ্জ সড়কে বিআরটিসি বাস চলাচলের সিদ্ধান্ত গ্রহণের প্রতিবাদে বাস মিনিবাস চলাচল বন্ধ করে দিয়েছে সুনামগঞ্জ জেলা পরিবহন মালিক শ্রমিক ঐক্যপরিষদ। সোমবার (৩ জুন) সকাল ৭টা থেকে এ রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। এতে ঈদে ঘরমুখো সাধারণ যাত্রীরা বিপাকে পড়েছেন। তবে লেগুনা, সিএনজি ফোরস্ট্রোক, মাইক্রোবাস চলাচল স্বাভাবিক রয়েছে। 

শ্রমিক নেতারা জানান, সম্প্রতি এ রুটে বিআরটিসি চারটি বাস প্রতি ঘণ্টা পরপর সিলেট-সুনামগঞ্জ সড়কে চলাচলের জন্য চালুর সিদ্ধান্ত নেয়া হয়েছে। ফলে পরিবহন মালিক ও শ্রমিকরা ক্ষতির মুখে পড়বেন এবং জেলার পরিবহন সেক্টরে নৈরাজ্য দেখা দেবে। তাই সকাল থেকে সুনামগঞ্জ জেলা পরিবহন মালিক শ্রমিকের সিদ্ধান্তে বাস চলাচল বন্ধ রয়েছে। জেলার গুরুত্বপূর্ণ এ রুটে সিলেট, সুনামগঞ্জ, ছাতক দিরাই, জগন্নাথপুর ও আন্তঃজেলা রুটে চার শতাধিক বাস চলাচল এখন পর্যন্ত বন্ধ রয়েছে। 

জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মো. মিসবাহ উদ্দিন বলেন, আকস্মিকভাবে সিলেট সুনামগঞ্জ সড়কে বিআরটিসি বাস চলাচলের সিদ্ধান্ত গ্রহণ করায় ধর্মঘট ডাকা হয়েছে। 

উল্লেখ্য, বেলা ১১টায় সুনামগঞ্জ কেন্দ্রীয় বাস টার্মিনালে পরিকল্পনামন্ত্রী বিআরটিসির উন্নতমানের বাস সার্ভিস উদ্বোধন করার কথা রয়েছে। এতে চার বিআরটিসির বাস যাত্রীদের উন্নতমানের সেবা দেয়ার জন্য এ রুটে চালু করার সিদ্ধান্ত নেয়া হয়।

কেএসটি